সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / আটক হওয়া ইয়াবা লুটকারী মিজান ‘বন্দুকযুদ্ধে’ নিহত

আটক হওয়া ইয়াবা লুটকারী মিজান ‘বন্দুকযুদ্ধে’ নিহত

কক্সভিউ :

কক্সবাজার শহরের খুরুশকুল-মাঝিরঘাট ব্রীজ এলাকায় পুলিশের সাথে ইয়াবাকারবারীর বন্দুক যুদ্ধে মিজান নামের এক যুবক নিহত হয়েছে।

সোমবার (২০ জুলাই) ভোররাতে এই ঘটনা ঘটে।

নিহত মিজান কক্সবাজার পৌরসভার পশ্চিম টেকপাড়া এলাকার গোলাম মওলা প্রকাশ জজ বাবুলের ছেলে বলে জানা গেছে।

কক্সবাজার সদর মডেল থানার ওসি সৈয়দ আবু মোহাম্মদ শাহজাহান কবির বলেন, পুলিশের হাতে আটকের পর মিজানকে নিয়ে কক্সবাজার শহরের খুরুশকুল-মাঝিরঘাট ব্রীজ (বাঁকখালী নদীর কুল ঘেষে) এলাকায় ইয়াবা উদ্ধারে গেলে আগে থেকে উৎপেতে থাকা তার সহযোগিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। ইয়াবা কারবারিদের এলোপাতাড়ি গুলিতে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। মাদক কারবারিরা গুলি ছুঁড়ে মিজানকে ছিনিয়ে নেওয়া চেষ্টাকালে গুলিবিদ্ধ হয় মিজান। এসময় পুলিশের পাল্টা গুলিতে সহযোগিরা পালিয়ে যায়। এতে ঘটনাস্থল থেকে ১০ হাজার পিস ইয়াবা, একটি দেশিয় বন্দুক ও এক রাউন্ড কার্তুজ উদ্ধার করার হয়। এ সময় পুলিশের তিন সদস্য আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে।

এদিকে গুলিবিদ্ধ মিজানকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসা হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়।

গত ৮ ফেব্রুয়ারী কক্সবাজার শহরের বাঁকখালী নদীর মাঝিরঘাটে মাছ ধরার ট্রলার থেকে খালাসের সময় ১ কোটি পিস ইয়াবা লুটের ঘটনা ঘটে। ইয়াবার এই বিশাল চালান লুটে নেতৃত্ব দেন এই মিজান। পরে ২৪ ফেব্রুয়ারী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে খুরুশকুলের কুলিয়াপাড়া এলাকার মোস্তাকের বাড়ি থেকে ১ লাখ পিস এবং লারপাড়ার গ্যাস পাম্পের পেছনের মোক্তার মেম্বারের বাড়ি থেকে আরও এক লাখ পিস সহ দুই লাখ পিস ইয়াবা উদ্ধার করে। অভিযানে মিজানের অন্যতম সহযোগী মো. ফিরোজ ও মোস্তাক আহমেদকেও গ্রেপ্তার করা হয়। ইয়াবা লুটের ঘটনার পর ঘোনারপাড়ার তৈয়বের কাছে আত্মগোপনে ছিলেন মিজান। পরে ঘটনা জানাজানি হওয়ার এক পর্যায়ে মিজান ভারত পালিয়ে যান। মিজানের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় এবছরের ২৫ ফেব্রুয়ারী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) এর ১০(গ)/৪২ ধারায় মামলা দায়ের করা হয়। কক্সবাজার থানার মামলা নাম্বার ৮৭/২০২০ ইং।

সর্বশেষ ১৭ জুলাই বেনাপোলের ইমেগ্রেশন পুলিশ মিজানকে আটক করে কক্সবাজার জেলা পুলিশকে অবগত করেন। পুলিশের একটি টিম গিয়ে মিজানকে কক্সবাজার নিয়ে এসে তার স্বীকারোক্তি মোতাবেক সোমবার (২০ জুলাই) ভোররাতে মাঝিরঘাটস্থ খুরুশকুল ব্রীজ এলাকায় লুট হওয়া ইয়াবা গুলো উদ্ধারে যায় সদর থানা পুলিশ ও ডিবি পুলিশ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/03/Hamidul-11-3-24.jpg

ঈদগড়ে মোবাইলে জুয়া খেলায় আসক্ত হচ্ছে শিশু কিশোর, বাড়ছে অপরাধ প্রবণতা

  হামিদুল হক; ঈদগড় :কক্সবাজার জেলার পাহাড়ী জনপদ ঈদগড়ে স্মার্ট ফোনের মাধ্যমে লুডু খেলা এখন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/