সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / ঈদগাঁওতে আদালতের নির্দেশ অমান্য করে বসতভিটা দখলের অভিযোগ

ঈদগাঁওতে আদালতের নির্দেশ অমান্য করে বসতভিটা দখলের অভিযোগ

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2024/02/Mamla-Sagar-1-2-24.jpeg?resize=540%2C330&ssl=1

 

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :
কক্সবাজারের ঈদগাঁও ইউনিয়নের দক্ষিণ মাইজপাড়ার মৃত আব্দুল মোনাফ সওদাগরের পুত্র আব্দুর রহমান গং এর পৈত্রিক ও খরিদা
প্রাপ্ত জমি আদালতের নির্দেশ অমান্য করে জবর দখলের অভিযোগ উঠেছে একই এলাকার মৃত আব্দুল মতলবের পুত্র শাহ আলম গং এর বিরুদ্ধে। এই ঘটনায় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদু রহমানের ছোটভাই জসিম উদ্দিন বাদী হয়ে ঈদগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেন।


অভিযোগ সুত্রে মতে, ২৯ জানুয়ারী সকালে দেশীয় অস্ত্র সজ্জিত ডজনখানেক ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে দিয়ে গর্ত কুড়ে দখলে নেওয়ার চেষ্টা করে। এই সময় মোনাফ সওদাগর গংয়ের ছেলেরা বাধা দিতে গেলে মারধর করে জোর পূর্বক তাড়িয়ে দেয়। বিবাদীগণ স্থানীয় সালিশ বিচার মানেনা, এই ঘটনায় আব্দুর রহমান বাদী হয়ে কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন, যার নং ৪১৭/২০২৩ইং | বিজ্ঞ আদালত শুনানি শেষে স্মারক নং ৩১৪৫,২৯/১১/২০২৩ ইং মূলে বিবাদীদের বিরুদ্ধে ফৌঃকাঃবিঃ ১৪৪ ধারা নিষেধাজ্ঞা অব্যাহত রাখেন। বিবাদীগণ বিঘ্ন আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে উল্টো প্রাণ নাশের হুমকি দিয়ে জোরপূর্বক দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছেন ।


পৈত্রিক ও খরিদা সূত্রের মালিক আবদু রহমান জানান, বিরোধীয় নং ১৫৫৮১ দাগের উপরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত প্রতিবেদন পর্যালোচনা করে মামলা নিষ্পত্তি করে দেন।


এদিকে বিবাদী শাহ আলম গত মঙ্গল বার স্থানীয় এক পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখা প্রকাশ করেন। আমিও তার মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন সংবাদের তীব্র নিন্দা জানাচ্ছি এবং প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Sagar-23-4-2024.jpeg

ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশন কমিটি ঘোষণা : রিয়াজ সহ-সভাপতি মনোনীত

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :বাংলাদেশ ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশনের কমিটি ঘোষণা করা হয়েছে। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/