সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁও আ’লীগ নেতা ও মুক্তিযোদ্ধার সন্তান হিমু বাঁচতে চায় : মানবিক সহযোগিতার আবেদন

ঈদগাঁও আ’লীগ নেতা ও মুক্তিযোদ্ধার সন্তান হিমু বাঁচতে চায় : মানবিক সহযোগিতার আবেদন

 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :
কক্সবাজারের ঈদগাঁও উপজেলার বীর মুক্তিযোদ্ধা সন্তান আওয়ামী রাজনীতির নিবেদিত প্রাণ, বিপদগ্রস্ত সাধারণ মানুষের বন্ধু হুমায়ুন কবির চৌধুরী হিমু ব্রেইন স্ট্রোক করে ৩০ আগস্ট থেকে আজ পর্যন্ত মৃত্যুর সাথে যুদ্ধ করে বেঁচে আছেন।


তাকে বাঁচাতে এগিয়ে আসুন। আপনার আমার সহযোগিতা তাকে ফিরিয়ে দিতে পারে এক নতুন জীবন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে এমন আবেদন জানিয়েছেন আওয়ামী পরিবারের লোকজনসহ সর্বস্তরের মানুষ।


জানা যায়, নবগঠিত ঈদগাঁও উপজেলার ঈদগাঁও ইউনিয়নের উত্তর মাইজ পাড়ার বীর মু্ক্তিযোদ্ধা মরহুম মাস্টার ছৈয়দুল আলমের মেঝ ছেলে ও কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, সদর আওয়ামীলীগ নেতা, কক্সবাজার সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মরহুম আলমগীর চৌধুরী হিরুর ছোট ভাই আওয়ামী পরিবারের সন্তান, জেলা যুবলীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক, ঈদগাঁও উপজেলা আওয়ামীলীগ নেতা হুমায়ুন কবির চৌধুরী হিমু ৩০ আগস্ট স্ট্রোক করে ঢাকা এভারকেয়ার হাসপাতালের (HDU) তে সেখান থেকে নিউরোসায়েন্স হাসপাতালে সপ্তাহ চিকিৎসা চলমান। তার অবস্থার উন্নতি হলে হাসপাতাল কর্তৃপক্ষ অপারেশন করার সিদ্ধান্ত নেয়, কিন্তু দুর্ভাগ্য তার ক্যাথেটরে সমস্যা হলে তারা ঐ অবস্থায় অপারেশন সম্ভব হবেনা বলে অন্য হসপিটালে রেফার করে দেন। ২২/২৩ সেপ্টেম্বর ল্যাবএইডে নিয়ে আসা হলে ল্যাবএইডে প্রথমে এইচডিউতে রাখা হয় পরে অবস্থার অবনতি হলে ২৫ সেপ্টেম্বর আইসিউতে লাইফ সাপোর্টে নিয়ে নিয়ে যাওয়া হয়। ওখানে আরো কিছুদিন রাখার পর প্রপার ট্রিটমেন্ট না হওয়ায় অবস্থার অবনতি হতে থাকে। এরপর এভারকেয়ারের ডাক্তার এস কে দাসের পরামর্শক্রমে পপুলার হাসপাতালে নিয়ে আসা হয়।


পপুলারের আইসিওতে লাইফ সাপোর্টে আছেন বর্তমানে প্রায় তিন সপ্তাহ ধরে। শরীরের অক্সিজেন লেভেল, পালসরেট, প্রেশার সব ঠিক আছে কিন্তু ব্রেইনের কোন রেসপন্স নেই। চিকিৎসক জানান, উনার শরীরে পর্যাপ্ত শক্তি নেই তাই ব্রেইন রেসপন্স করছেনা। তারা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। রোগীর ব্রেইন রেসপন্স না করা পর্যন্ত এবং শরীরে এনার্জি গেইন না হওয়া পর্যন্ত উনাকে অপারেশন করানোর জন্য পিজি বা ইন্ডিয়াতে নিয়ে যাওয়াও এই মুহুর্তে সম্ভবনা। যার কারণে আরো বেশ কিছুদিন পপুলারে ট্রিটমেন্ট চালিয়ে যেতে হবে। ডাক্তাররা বলছেন, রোগীর অবস্থার উন্নতি হতে আরো সময় লাগবে।


বর্তমানে তার চিকিৎসা বাবদ প্রায় ৩০ লক্ষ টাকা খরচ হয়েছে। এখন প্রতিদিন প্রায় ৬৫ হাজার টাকা চিকিৎসা খরচ, এই পর্যন্ত চিকিৎসা চালিয়ে নিতে পারিবারিক ছাড়াও বন্ধুবান্ধব শুভাকাঙ্ক্ষী অনেকের সহযোগিতা রয়েছে।


সে বাঁচতে চাই, আমাদের মাঝে আবার ফিরে আসতে চাই। তাই তো এতদিন মৃত্যুর সাথে লড়াই করে চলেছে। সকলের সহযোগিতা কামনা করেছেন সচেতন মহল। একজন নিবেদিত প্রাণ গণমানুষের প্রিয় হিমুকে বাঁচাতে আকুল আবেদন।

 

সহযোগিতার জন্য যোগাযোগ-
হিমুর ভাই নিলয়- +8801836047087 ছেলে শায়ন- +880 18 4506 1206

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

আজ মহান মে দিবস, May Day, https://coxview.com/may-day-2/

আজ মহান মে দিবস

  নিজস্ব প্রতিনিধি :আজ ১ মে, বুধবার। মহান মে দিবস। এটি আন্তর্জাতিক শ্রমিক আন্দোলনের উদ্‌যাপন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/