সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ঈদগড়ে যত্রতত্র বিদ্যুতের ঝুঁকিপুর্ণ খুঁটি

ঈদগড়ে যত্রতত্র বিদ্যুতের ঝুঁকিপুর্ণ খুঁটি

Electricity - 6হামিদুল হক, ঈদগড় :

কক্সবাজারের ঈদগড়ের বিভিন্ন স্থানে পল্লী বিদ্যুতের খুঁটিগুলো ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এর ফলে যে কোন সময় প্রাণহানির মত দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

জানা যায়, ঈদগড়ের বিভিন্ন গ্রামে বেশির ভাগ খুঁটি গাছপালা যুক্ত, চলাচলের পথে কিংবা নির্মিত ঘরবাড়ী ও মার্কেটের সঙ্গে ঝুঁকিপূর্ণভাবে লাগানো। এতে যে কোন সময় বিদ্যুতের তারে জড়িয়ে বড় দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। এছাড়া ঝুঁকিপুর্ণ খুঁটির কারণে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনেরও সূত্রপাত হতে পারে। বাজারের বিদ্যুত্ খুঁটিগুলো মারাত্মক অবস্থায় রয়েছে। একটি খুঁটি থেকে একাধিক সংযোগ টানা হয়েছে ব্যাপক ঝুঁকি নিয়ে। বিশেষ করে খন্দকার পাড়া, রাজঘাট, বন চেকপোষ্ট এলাকা, বাজার প্রাঙ্গনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এসব করা হয়েছে। বাজারের খুঁটিগুলো থেকে একাধিক সংযোগ সরানো না হলে মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে বলে অনেকে মনে করছেন। আবার অনেক খুঁটি রয়েছে আগাছাপুর্ণ অবস্থায় এতে যে কোন মুহুর্তে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে।

ঝুঁকিপূর্ণ খুঁটি সম্পর্কে একজন বিদ্যুত্কর্মী বলেন, প্রতি ৬মাস অন্তর আমরা আগাছা এবং গাছ পরিষ্কার করে থাকি। উল্লেখ্য, ঈদগড় এলাকায় বিভিন্ন সময়ে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে বিভিন্ন সময় বসতবাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে গিয়ে ব্যাপক ক্ষতি সাধিত হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/