সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / টেকনাফে রোহিঙ্গা কিশোরীকে ধর্ষণের অভিযোগ! : ঘটনার রহস্য খুঁজছে র্যাব

টেকনাফে রোহিঙ্গা কিশোরীকে ধর্ষণের অভিযোগ! : ঘটনার রহস্য খুঁজছে র্যাব


নিজস্ব প্রতিনিধি; টেকনাফ :
কক্সবাজার জেলার সীমান্ত উপজেলা টেকনাফে এক রোহিঙ্গা কিশোরী ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগীর পরিবার অভিযোগ এ ঘটনায় স্থানীয় লোকজন জড়িত রয়েছে। ধর্ষণের শিকার কিশোরী টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পের সি-২২ এর বাসিন্দা। গত মঙ্গলবার দুপুরে হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী এলাকায় এ ঘটনা ঘটে।

কক্সবাজার র্যাব-১৫ টেকনাফ ক্যাম্পের ইনচার্জ লে. মির্জা শাহেদ মাহাতাব কক্সভিউ ডট কম’কে বলেন, এক রোহিঙ্গা কিশোরী ধর্ষণের শিকার হয়েছে বলে শুনেছি। বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করছে র্যাব।

ধর্ষণের ঘটনায় স্থানীয় লোকজন জড়িত বলে অভিযোগ করে কিশোরীর বোন আজিদা বলেন, ‘স্থানীয় শাহ জান নামে এক ব্যক্তি ভিক্ষা দেওয়া নামে ঘরে ঢুকিয়ে মুখ চেপে ধরে, বোনকে ধর্ষণ করেছে। ওর বয়স দশ বছর। অভারে দায়ে বোন মাঝে মধ্যে ভিক্ষা চায়তে যায় স্থানীয়দের কাছে।’

তিনি বলেন, ঘটনার পর ভুক্তভোগী কিশোরীকে এনজিও’র লোকজন প্রথমে লেদা শরণার্থী শিবিরের চিকিৎসাকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। চিকিৎসক সেখানে ধর্ষণ প্রমাণ পায়। কিন্তু বোন এখন নিজের বাড়িতে রয়েছেন, তবে তার আরো চিকিৎসার প্রয়োজন আছে।

এব্যাপারে টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পের সি-২২ এর মাঝি আজিম উল্লাহ বলেন, তার ক্যাম্পের এক কিশোরী ভিক্ষা চাইতে রঙ্গিখালি এলাকায় যায়। পরে সেখানকার বাসিন্দা এক যুবক রোহিঙ্গা কিশোরীকে চাল দেওয়ার নামে ঘরে নিয়ে ধর্ষণ করে বলে ভুক্তভোগী পরিবার জানিয়েছেন। এ ঘটনার সর্ম্পকে স্থানীয় প্রশাসনকে অবহিত করেছি।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত দায়িত্বে থাকা অপারেশন রকিবুল ইসলাম খান বলেন, ‘রাহিঙ্গা কিশোরী ধর্ষণের খবর এই মাত্র শুনেছি। পরিবারের পক্ষ থেকে অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, বর্তমানে নতুন-পুরোনো মিলিয়ে উখিয়া-টেকনাফের ৩৪টি শরণার্থী শিবিরে ১২ লাখের বেশি রোহিঙ্গা বসবাস করছে। এর মধ্যে ২০১৭ সালের আগস্টে মিয়ানমারের রাখাইন রাজ্যে সেদেশের সেনাবাহিনী ভয়াবহ অভিযান শুরু করলে সাত লাখেরও বেশি রোহিঙ্গা সীমান্ত পেরিয়ে আশ্রয় নিয়েছিল।

সংঘটিত ঘটনার ব্যাপারে শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের প্রতিনিধি লেদা ও আলীখালীর রোহিঙ্গা ক্যাম্পের সহকারি ইনচার্জ মোহাম্মদ শাহা জাহান বলেন, এক রোহিঙ্গা কিশোরী ধর্ষণের শিকার হয়েছে বলে ভুক্তভোগী পরিবার জানিয়েছেন। তারা স্থানীয় এক ব্যক্তি এ ঘটনার সঙ্গে জড়িত বলে অভিযোগও করেছেন। বিষয়টি উদ্ধর্তন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। এ ঘটনার তথ্য প্রমাণ সংগ্রহ করা হচ্ছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/03/Hamidul-11-3-24.jpg

ঈদগড়ে মোবাইলে জুয়া খেলায় আসক্ত হচ্ছে শিশু কিশোর, বাড়ছে অপরাধ প্রবণতা

  হামিদুল হক; ঈদগড় :কক্সবাজার জেলার পাহাড়ী জনপদ ঈদগড়ে স্মার্ট ফোনের মাধ্যমে লুডু খেলা এখন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/