সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / ধেয়ে আসছে সোয়াইন ফ্লু, ভারতে আক্রান্ত ৭৫০০ মানুষ!

ধেয়ে আসছে সোয়াইন ফ্লু, ভারতে আক্রান্ত ৭৫০০ মানুষ!


নতুন করে সোয়াইন ফ্লুর আক্রমণে কাঁপছে ভারত। নতুন বছরে ফের এ রোগের প্রকোপ দেখা দিয়েছে। চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত দেশটির রাজধানী দিল্লি, রাজস্থান, গুজরাত এবং জম্মু-কাশ্মীরের বিভিন্ন এলাকায় বহু মানুষ সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়েছে।

দেশটির ন্যাশনাল সেন্টার ফর ডিজ়িজ় কন্ট্রোল-এর তথ্য অনুযায়ী, ২০১৮ সালে উত্তর ভারতের ওই রাজ্যগুলিতে মোট আক্রান্তের সংখ্যা যা ছিল, এ বছরের শুরুতে তার চেয়ে তিনগুণ বেশি মানুষ সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়েছেন। সংখ্যাটা পৌঁছেছে সাড়ে সাত হাজারে।

ভারতের আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৮ সালে রাজস্থানে সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে ২২১ জন মারা যায়। এই মুহূর্তে ভয়ঙ্কর পরিস্থিতি সেখানে। সোয়াইন ফ্লুয়ের জেরে দেশজুড়ে যে মৃত্যুমিছিল শুরু হয়েছে, তার ৪২ শতাংশই ঘটছে রাজস্থানে।

কাশ্মীর উপত্যকায় মহামারি, জনস্বাস্থ্য ও স্বাস্থ্য পরিষেবা দফতরের প্রধান এসএম কাদরি বলেন, গত ১ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত কাশ্মীরে ৩ হাজার ১৬৮ মানুষ সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে ১০ জনের মৃত্যু হয়েছে। গত বছর আক্রান্তের সংখ্যা ছিল ৭৫। যার মধ্যে ১৪ জনের মৃত্যু হয়।

সূত্র:somoynews.tv-ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

রামুতে ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা অনুষ্ঠিত

কামাল শিশির; রামু : জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন সভা রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/