সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / পেসার হিসেবে ৬০০ উইকেট নিয়ে অ্যান্ডারসনের বিরল কীর্তি

পেসার হিসেবে ৬০০ উইকেট নিয়ে অ্যান্ডারসনের বিরল কীর্তি

টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম ফাস্ট বোলার হিসেবে ৬০০ উইকেট শিকারের কৃতিত্ব দেখালেন ইংল্যান্ডের ডানহাতি পেসার জেমস অ্যান্ডারসন। বোলার হিসেবে ৬০০ বা তারচেয়ে অধিক উইকেট নিয়েছেন মুত্তিয়া মুরালিধরণ (৮০০), শেন ওয়ার্ন (৭০৮) ও অনিল কুম্বলে (৬১৯); অবশ্য তারা সবাই স্পিনার। চতুর্থ বোলার হিসেবে টেস্টে ৬০০ উইকেট শিকারের মাইলফলকে পা রেখেছেন ৩৮ বছর বয়সী অ্যান্ডারসন।

আজ মঙ্গলবার বৃষ্টির পর তৃতীয় টেস্টের পঞ্চম দিনে চা বিরতির পর খেলা শুরু হয়। আজহার আলির উইকেটটি শিকার করে মাইলফলকে যান অ্যান্ডারসন।

আরো পড়ুন: বার্সেলোনা ছাড়ছেন মেসি

এই টেস্টে ইংল্যান্ড প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৮৩ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করে। জবাবে প্রথম ইনিংসে পাকিস্তান গুটিয়ে যায় ২৭৩ রানে। ফলোঅনে যাওয়ার পর পাকিস্তান ফের ব্যাটিংয়ে নামে। ৩ টেস্টের সিরিজ। ইংল্যান্ড ১-০ তে এগিয়ে ছিল। ড্র হলেও তাদের হাতেই সিরিজ। আর জিতলে সিরিজের ব্যবধান বাড়বে।

বৃষ্টির জন্য ভালই সময় নষ্ট হয়েছে এই টেস্টের। এ রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তান ৩ উইকেটে ১৩৫ রান তুলেছে। উইকেটে ছিলেন আসাদ ১০ ও বাবর আজম ২৭ রানে। তখনও দিনের ২৮ ওভারের মতো বাকি ছিল।

 

সূত্র: deshebideshe.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

কোয়ান্টাম কসমো স্কুলের হ্যান্ডবল টিম জাতীয় চ্যাম্পিয়ন, #https://coxview.com/quantum-cosmo-school-and-college-sports-rafiq-2-10-23/

কোয়ান্টাম কসমো স্কুলের হ্যান্ডবল টিম জাতীয় চ্যাম্পিয়ন

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : সিলেটে অনুষ্ঠিত ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় হ্যান্ডবল ফাইনাল ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/