সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী বিতর্কে চ্যাম্পিয়ন ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন ও কক্সবাজার বালক উচ্চ বিদ্যালয়

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী বিতর্কে চ্যাম্পিয়ন ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন ও কক্সবাজার বালক উচ্চ বিদ্যালয়

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে সদর উপজেলা কর্তৃক আয়োজিত বই পড়া ও বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে কক্সবাজার সদরের স্বনামধন্য বিদ্যাপীঠ ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন ও কক্সবাজার সরকারী বালক উচ্চ বিদ্যালয়।

৩০ জুলাই কক্সবাজার সদর উপজেলা পরিষদের এড: শাহাবুদ্দিন আহমদ মিলনায়তনে দিনব্যাপি এই প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর আত্মজীবনী নিয়ে বই পড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। পরে স্কুল ও কলেজ পর্যায়ে বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এতে ফাইনালে স্কুল পর্যায়ে সদর (উত্তর) ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়কে হারিয়ে ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন এবং পৌরসভা এলাকায় পৌর প্রিপারেটরী উচ্চ বিদ্যালয়কে হারিয়ে কক্সবাজার সরকারী বালক উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত দুই বিজয়ী দলের দলনেতা নাওরীন হাসনাত উমামা ও খালেদ রশিদ।

কলেজ পর্যায়ে কক্সবাজার সরকারী কলেজ ও কক্সবাজার সরকারী মহিলা কলেজ বিজয়ী হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তার সার্বিক তত্বাবধানে বিতর্ক প্রতিযোগীতায় মডারেটরের দ্বায়িত্ব পালন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম উদ্দিন। বিচারকের দ্বায়িত্ব পালন করেন সরকারী মহিলা কলেজের ১জন সহকারী অধ্যাপক, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। সময় রক্ষক ছিলেন একাডেমীক সুপারভাইজার রাশেদুল হাসান মু.মহিউদ্দিন এবং সমন্বয়ক হিসেবে উপস্থিত ছিলেন সহকারী বিদ্যালয় পরিদর্শক মো.মহিউদ্দিন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম উদ্দিন বিজয়ী দলগুলোকে পরবর্তীতে জেলা পর্যায়ে অংশ গ্রহণ করার জন্যে মানসিক ভাবে প্রস্তুতি নিতে বলেন। শেষে অতিথিরা বিজয়ী ও অংশ গ্রহণ কারীদের মাঝে পুরস্কার তুলে দেন। এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

গোমাতলী উচ্চ বিদ্যালয়ে ২১শের আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

এম আবু হেনা সাগর; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার উপকূলীয় এলাকার শিক্ষাঙ্গন গোমাতলী উচ্চ বিদ্যালয়ে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/