সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অর্থনীতি / বুধবার থেকে ব্যাংক লেনদেন ৯-৩টা

বুধবার থেকে ব্যাংক লেনদেন ৯-৩টা


অনলাইন ডেস্ক :
বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে সরকার ঘোষিত পরিবর্তিত অফিস সময়সূচি অনুযায়ী দেশের সকল ব্যাংকের লেনদেনের সময় বেঁধে দিলো বাংলাদেশ ব্যাংক। নতুন সূচি অনুযায়ী বুধবার থেকে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ব্যাংকগুলো লেনদেন কার্যক্রম পরিচালনা করবে।

সোমবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন শাখা থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করে। সার্কুলারটি দেশে কর্মরত সকল তফসিলি ব্যাংকের নিকট পাঠানো হয়েছে। এতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ নির্দেশনা কার্যকর থাকবে।

সার্কুলারে আরও বলা হয়, সমুদ্র/স্থল/বিমান বন্দর এলাকায় (পোর্ট ও কাস্টমস এলাকা) অবস্থিত ব্যাংকের শাখা/উপ-শাখা/বুথসমূহ সার্বক্ষণিক খোলা রাখার বিষয়ে ২০১৯ সালের ৫ আগস্ট জারিকৃত ডিওএস সার্কুলার লেটার নং-২৪ এর নির্দেশনা বলবৎ থাকবে। ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১ এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হয়েছে।

এর আগে মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, আগামী বুধবার থেকে দেশের সব তফসিলি ব্যাংক সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সব সরকারি, স্বায়ত্তশাসিত এবং সরকারি অধীনস্ত অফিস সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চলবে। দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান সপ্তাহে দু’দিন বন্ধ থাকবে। এ বিষয়ে সংশ্লিষ্ট বিভাগ বিজ্ঞপ্তি জারি করবে।

উল্লেখ্য, সোমবার মন্ত্রিসভার বৈঠকে সরকারি ও স্বায়ত্তশাসিত অফিসের সময় সকাল ৮টা থেকে বেলা ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়। আর ব্যাংক লেনদেন হবে ৯ থেকে ৩টা পর্যন্ত।বর্তমানে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত লেনদেন হয়। আর ব্যাংকের অফিস খোলা থাকে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর কালিরছড়ায় অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে প্রার্থী হলেন নুরুল আমিন

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও ইউনিয়নের ৫নং ওয়ার্ডে অসহায় ও হত দরিদ্র মানুষের মুখে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/