সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / মিনায় নিহতদের মধ্যে ২৬ বাংলাদেশি সনাক্ত : নিখোঁজ ৫২

মিনায় নিহতদের মধ্যে ২৬ বাংলাদেশি সনাক্ত : নিখোঁজ ৫২

মিনায় নিহতদের মধ্যে ২৬ বাংলাদেশি সনাক্ত : নিখোঁজ ৫২

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ জানিয়েছেন, মিনায় পদদলিত হয়ে নিহতদের মধ্যে ২৬ বাংলাদেশি হাজিকে সনাক্ত করা হয়েছে। এখনো ৫২ বাংলাদেশি হাজি নিখোঁজ রয়েছে রয়েছেন বলে জানান তিনি।

সৌদি আরবের স্থানীয় সময় সোমবার দিবাগত রাত ২টার দিকে এক জরুরি সংবাদ সম্মেলনে গোলাম মসীহ এসব তথ্য জানান। এ সময় কনসাল জেনারেল এ কে এম শহীদুল হক ও কাউন্সিলর আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

হজ মিশনের মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে গোলাম মসীহ মিনায় হতাহত ও নিখোঁজ হাজিদের সম্পর্কে বিভিন্ন তথ্য তুলে ধরেন। তিনি জানান, এখন পর্যন্ত বাংলাদেশের মোট ২৬ জন হাজি নিহত হয়েছেন বলে তাদের কাছে তথ্য রয়েছে। তাদের মধ্যে ১৩ জনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে।

পরিচয় পাওয়ার পর তিন বাংলাদেশি হাজির মরদেহ তাদের আত্মীয়-স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। সংবাদ সম্মেলনে রাষ্ট্রদূত গোলাম মসীহ আরো জানান, তালিকার ২৬ জন ছাড়াও আরো পাঁচজনকে বাংলাদেশি বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

অবশ্য পরিচয় নিশ্চিত হওয়া নিহত ১৩ বাংলাদেশি হাজির নাম বা ছবি সাংবাদিকদের সামনে তুলে ধরতে পারেনি মিশন কর্তৃপক্ষ।

তাদের ভাষ্য অনুযায়ী তালিকাটি এখনো চূড়ান্ত হয়নি। এ সময় দেশে বা মক্কায় অবস্থানরত নিখোঁজ হাজিদের স্বজনদের মক্কার মাইসাম হাসপাতালে গিয়ে সংরক্ষিত মরদেহ দেখে শনাক্ত করার আহ্বান জানান গোলাম মসীহ।

শনাক্ত হওয়া হাজিদের দাফন প্রসঙ্গে তিনি বলেন, নিহতদের উত্তরাধিকারী বা স্বজনরা মক্কা বা বাংলাদেশ যেখানে ইচ্ছা সেখানে দাফনের সিদ্ধান্ত নিতে পারবেন। এ জন্য সৌদি আরব সরকার ও বাংলাদেশ হজ মিশন প্রয়োজনীয় সহযোগিতা করবে।

রাষ্ট্রদূত বলেন, সব বাংলাদেশি হাজির মরদেহ মক্কার মাইসাম হাসপাতালে রাখা আছে। বেশির ভাগ মরদেহ কিছুটা বিকৃত হয়ে গেছে। তাই এসব মরদেহের ছবি প্রকাশ না করতে গণমাধ্যমের প্রতি অনুরোধ জানান তিনি।

-আরটিএনএন,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/