সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / মেধাবী ছাত্র আসিফ সৌরভ বাঁচতে চায়, প্রয়োজন মানবিক সহায়তার

মেধাবী ছাত্র আসিফ সৌরভ বাঁচতে চায়, প্রয়োজন মানবিক সহায়তার

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

আসিফ সৌরভ (২৩)। বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের মিশনপাড়ার মরহুম জসিম উদ্দিনের ছেলে। একজন বিনয়ী ও মেধাবী ছাত্র। কক্সবাজার সরকারী কলেজে অনার্স ৪র্থ বর্ষ (ম্যানেজমেন্ট) এ অধ্যয়নরত। পরিবারে চার ভাইয়ের মধ্যে সে সবার ছোট। তার বড় ভাই সালা উদ্দিন আকাশ চাম্বি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক।

কর্মতৎপর, প্রাণবন্ত, হাসিখুশি, প্রাণোচ্ছল, বিনয়ী ও প্রাণচঞ্চল ছেলেটি উচ্চ শিক্ষা অর্জন করে পরিবারের দায়িত্ব নিয়ে এমনটি আশা ছিল সবার। কিন্তু কখন যে তার শরীরে এতবড় মরণব্যাধি বাসা বেধেছে একটুও বুঝতে পারেনি।

গত কয়েক মাস ধরে ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়ে আসিফ। রোগ নির্ণয়ের জন্য করা হয় অনেক পরীক্ষা নিরিক্ষা। অবশেষে নানা পরীক্ষা নিরিক্ষার পর তার শরীরে “লিম্ফোমি” নামক এক ধরনের ক্যান্সার ধরা পড়ে। কয়েক মাস পরীক্ষা নিরিক্ষা আর চিকিৎসা ব্যয় মেঠাতে গিয়ে ইতিমধ্যে পরিবারের আর্থিক অবস্থা শূন্যের কৌটায় এসে দাঁড়িয়েছে। গত ১৫ দিন আগে (২০ আগস্ট ২০২০ইং) তাকে দেয়া হয় প্রথম কেমোথেরাপি। ২১ দিন পর আগামী ১০ সেপ্টেম্বর আবারো কেমো দেয়ার জন্য তাকে ঢাকা নেয়া হবে। অর্থ সংকট চিকিৎসা গ্রহণের বড় বাধা হয়ে দাঁড়িয়েছে।

বিশেষজ্ঞ ডাক্তার জানিয়েছেন, এ চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল। প্রায় ২০-২৫ লক্ষ টাকার প্রয়োজন। যা আসিফ সৌরভের পরিবারের পক্ষে জোগাড় করা অসম্ভব। আমরা সবাই চাইলে সকলের সম্মিলিত প্রচেষ্টোয় চিকিৎসা সহায়তা তহবিল গঠন করে হতে পারে তার চিকিৎসা। মানবিক অনেক কাজে এদেশের মানুষ নানা দৃষ্টান্ত দেখিয়েছে। আরেকটি দৃষ্টান্ত স্থাপনের মধ্য দিয়ে আমরা একজন মেধাবী ছাত্রকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে পারি। একবার ভাবি আসিফ আমার ভাই, সারাদেশে এতভাই থাকতে একটি ভাই বিনা চিকিৎসায় কিভাবে মারা যায়?

প্রিয় ছোট ভাইটি আজ জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। সদা হাস্যোজ্জ্বল ভাইটির অসহায় চাহনি, জাগ্রত করবে কি আমাদের বিবেক। পরিবার, বন্ধুবান্ধব ও সকলের মাঝে বেঁচে থাকার স্বপ্ন দেখে আসিফ। প্রিয় সন্তানকে ফিরে পেতে তার মায়ের দু-নয়নের অশ্রু অনবরত ঝরছে। মা ও ভাইরা ফিরে পেতে চায় তাদের কলিজার ছোট ভাইকে।

আমাদের যতটুকু সামর্থ্য আছে, আসুন তা নিয়ে আসিফের পাশে দাঁড়ায়। সকলের ছোট ছোট সহায়তা বিশাল তহবিল গঠণ করা সম্ভব। আসুন সাধ্যমত আমরা সহযোগিতার হাত প্রসারিত করি এবং প্রিয় ভাইটিকে বাঁচাতে তার পরিবারের পাশে দাঁড়াই।

আবারো প্রমাণ করি …

“আপনারে লয়ে বিব্রত রহিতে
আসে নাই কেহ অবনী পরে
সকলের তরে সকলে আমরা
প্রত্যেকে আমরা পরের তরে।”

সহযোগিতা করতে যোগাযোগ করুন-

** 01818-229903 (বড় ভাই সালাউদ্দিন আকাশ)
** 01859-221185 (সৌরভের বন্ধু)
** 01793-183535 (সোহাগ ভাই)

অথবা-

সরাসরি ব্যাংক একাউন্টে পাঠাতে পারেনঃ
AcHolder : Md Salahuddin
A/C no: 2881510001083
Dutch-Bangla Bank Ltd.
Aziznogar Branch, Bandarban
A/C Holder : Md Salahuddin
A/C no :1103134044339
Sonali Bank Ltd.
Lama Branch, Bandarban.

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Sagar-23-4-2024.jpeg

ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশন কমিটি ঘোষণা : রিয়াজ সহ-সভাপতি মনোনীত

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :বাংলাদেশ ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশনের কমিটি ঘোষণা করা হয়েছে। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/