সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / শাস্তি কমানোর আবেদন করবেন সাকিব!

শাস্তি কমানোর আবেদন করবেন সাকিব!

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিয়ম ভাঙায় দেশের ক্রিকেটাঙ্গনে আলোচিত-সমালোচিত সাকিব আল হাসান ১৮ মাসের জন্য নিষিদ্ধ হচ্ছেন! সোমবার মধ্যরাতের পর ক্রিকেটপাড়ায় এমন সংবাদ চাউর হয়েছে। মঙ্গলবার নাকি এ বিষয়ে ঘোষণা আসার কথা। তবে এমন ঘোষণা আসলে সাকিব শাস্তি কমানোর আবেদন করবেন বলে জানিয়েছে বিসিবির একটি সূত্র।

ওই সূত্র বলছে, সাকিব আল হাসান আত্মপক্ষ সমর্থন করবেন এবং ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে নিজ বোর্ড কিংবা আইসিসি দুর্নীতি দমন সংস্থা আকসুকে না জানানোর অভিযোগ খণ্ডনের চেষ্টা করবেন। এক্ষেত্রে যে ১৮ মাস নিষিদ্ধ হবার আইন আছে, তা কমাতে অনুরোধ করবেন।

তবে এ বিষয়ে তাৎক্ষণিকভাবে সাকিবের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এর আগে বিসিবির একাধিক সূত্র জানায়, সম্ভবত আইসিসির দুর্নীতি দমন সংস্থার রায়ে ১৮ মাসের জন্য নিষিদ্ধ হতে যাচ্ছেন সাকিব। তার বিরুদ্ধে জুয়াড়ির কাছ থেকে ম্যাচ পাতানোর অভিযোগ পেয়েও নিশ্চুপ থেকেছেন তিনি।

তবে আইসিসির কোড অব কন্ডাক্টে বলা আছে, বাজিকরদের কাছ থেকে ম্যাচ বা স্পট ফিক্সিংয়ের অভিযোগ পেলে সংশ্লিষ্ট বোর্ডকে জানাতে হবে। না হয় আইসিসির দুর্নীতি দমন সংস্থা- আকসুকে অবহিত করতে হবে। সে খবর নিজে লুকিয়ে রাখলে সেটা শাস্তিযোগ্য অপরাধ বলে গণ্য হবে। সাকিব তার কোনোটাই করেননি।

এ কারণে এই আইনের সর্বোচ্চ শাস্তি পাচ্ছেন সাকিব। নিষিদ্ধ হচ্ছেন ১৮ মাসের জন্য।

সূত্র: somoynews.tv – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

কোয়ান্টাম কসমো স্কুলের হ্যান্ডবল টিম জাতীয় চ্যাম্পিয়ন, #https://coxview.com/quantum-cosmo-school-and-college-sports-rafiq-2-10-23/

কোয়ান্টাম কসমো স্কুলের হ্যান্ডবল টিম জাতীয় চ্যাম্পিয়ন

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : সিলেটে অনুষ্ঠিত ৫০তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় হ্যান্ডবল ফাইনাল ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/