সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / তথ্য ও প্রযুক্তি / সমাজসেবা আইসিটি সেন্টারে বিদায় ও বরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক

সমাজসেবা আইসিটি সেন্টারে বিদায় ও বরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক

আইটি প্রশিক্ষণপ্রাপ্ত যুবরাই দেশের সমৃদ্ধ অর্জনের পথ প্রদর্শক

Samajsheba ICT Center News pic -2

বার্তা পরিবেশক :

১ এপ্রিল শুক্রবার বিকায় ৪টায় কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের অডিটরিয়ামে সমাজসেবা আইসিটি ও কম্পিউটার ট্রেনিং সেন্টারের প্রশিক্ষণের বিভিন্ন কোর্সের বিদায় ও নতুন ব্যাচের উদ্বোধন হয়েছে। শিক্ষাবিদ এম.এম. সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ আলী হোসেন। বিশেষ অতিথি ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক প্রীতম কুমার চৌধুরী।

কক্সবাজার জেলা প্রশাসক বলেন, বাংলাদেশের অন্যতম সমস্যা হল বেকারত্ব। আইটি প্রশিক্ষণপ্রাপ্ত যুবকরাই সমাজ তথা দেশের সমৃদ্ধ অর্জনের পথ প্রদর্শক। আইটি তথা কম্পিউটার প্রশিক্ষণ নিয়ে বেকারত্ব অনেকাংশে দূর করা সম্ভব, এজন্য কম্পিউটার শিক্ষার কোন বিকল্প নেই। কক্সবাজার জেলাবাসীকে আইসিটি ক্ষেত্রে এগিয়ে রাখার জন্য সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

Samajsheba ICT Center News picসভাপতি শিক্ষাবিদ এম.এম. সিরাজুল ইসলাম বলেন, আমাদের এই মাতৃভূমিকে আইটি বিশ্বে আরো এগিয়ে নিতে সকলের নির্দিষ্ট ভিশন বা লক্ষ্য থাকা খুবই জরুরী। এই ভিশনকে বাস্তবায়ন করতে প্রয়োজন সঠিক প্রশিক্ষণের। আর প্রশিক্ষণের পর প্রয়োজন তার যথোপযুক্ত ব্যবহার। এভাবেই একজন মানুষ স্বয়ংসম্পূর্ণ হতে পারেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, হেড আইসিটি ও এইচ.আর.ডি. ইঞ্জিঃ কানন পাল। এতে আরো বক্তব্য রাখেন, সাবেক সভাপতি সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল সিদ্দিকী জামশেদ, সাংবাদিক তোফায়েল আহমদ, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক আবু জাফর সিদ্দিকী।

এ সময় আরো উপস্থিত ছিলেন, একাডেমিক কাউন্সিলের আহবায়ক সাংবাদিক বদিউল আলম, সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু, সমাজসেবা অফিসার (ভাঃ) কুমকুম আচার্য্য, মাসুদা মোর্শেদা আইভি। প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন রাকিবুল ইসলাম।

Samajsheba ICT Center News pic-3প্রধান প্রশিক্ষক পিন্টু দত্তের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কম্পিউটার প্রশিক্ষক সুজয় কান্তি পাল, সহকারী প্রশিক্ষকবৃন্দ যথাক্রমে আবু সুফিয়ান সোহেল, পিন্টু মল্লিক, মোহাম্মদ সাহাব উদ্দিন, ফারুখ আজম, রথিন দাশ, এরশাদ উল্লাহসহ ৪ শতাধিক প্রশিক্ষণার্থীবৃন্দ।

অনুষ্ঠানোত্তর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Sagar-23-4-2024.jpeg

ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশন কমিটি ঘোষণা : রিয়াজ সহ-সভাপতি মনোনীত

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :বাংলাদেশ ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশনের কমিটি ঘোষণা করা হয়েছে। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/