সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / সামাজিক প্লাটফর্ম ঈদগাঁও যুব ঐক্য পরিবার এখন সরকারী নিবন্ধিত

সামাজিক প্লাটফর্ম ঈদগাঁও যুব ঐক্য পরিবার এখন সরকারী নিবন্ধিত

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :
মানবিক কর্মকান্ডে নিয়োজিত সামাজিক প্লাটফর্ম ঈদগাঁও যুব ঐক্য পরিবার এখন যুব উন্নয়ন অধিদপ্তর থেকে নিবন্ধন লাভ করেছেন।

 

কক্সবাজারে ঈদগাঁও উপজেলায় দীর্ঘবছর ধরে কাজ করে যাচ্ছেন এ সংগঠনটি। এটির সুনামও পরিচিতি রয়েছে গ্রামীণ জনপদের সবখানে। যুব ঐক্য পরিবার প্রতিষ্ঠা লাভের পর থেকে আজ অবদি পর্যন্ত নানাবিধ কর্মকান্ডের মাধ্যমে সফলতার মুখ দেখেন। প্রয়োজন মুহুর্তে সংগঠনের সদস্যরা পাশে থেকে সহায়তা করে যাচ্ছেন। সংগঠনটি সামাজিকভাবে কর্মসূচী অব্যাহত রেখেছেন বিভিন্ন সময়ে।

 

জানা যায়, বাংলাদেশ সরকার যুব উন্নয়ন অধিদপ্তর, কক্সবাজারের অধীনে ঈদগাঁও যুব ঐক্য পরিবারকে যুব সংগঠন (নিবন্ধন ও পরিচালনা) আইন ২০১৫ এর ধারা ৪ এবং যুব সংগঠন (নিবন্ধন ও পরিচালনা) বিধিমালা, ২০১৭ এর বিধি ৩ (৪) এর অধীন নিবন্ধন সনদ প্রদান করা হল। যার নিবন্ধন নম্বর যুউঅ/১৫৬, তা; ১৮-০২-২০২৪ ইং।

 

ঐতিহাসিক ৭ মার্চ দুপুরে যুব উন্নয়ন অধিদপ্তর, জেলা কার্যালয় হতে নিবন্ধন সনদ প্রদান করা হয়। অধিদপ্তর সহকারী পরিচালক মাহবুবুর রহমানের হাত থেকে যুব ঐক্য পরিবারের নিবন্ধন সনদ গ্রহণ কালে উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি পল্লী চিকিৎসক রেহেনা আক্তার কাজল, সাধারণ সম্পাদক গণমাধ্যমকর্মী এম আবু হেনা সাগর, দপ্তর সম্পাদক ব্যবসায়ী আরফাত ও কার্যকরী সদস্য কম্পিউটার ইঞ্জিনিয়ার জাহেদুল ইসলাম।

 

উপস্থিত ছিলেন পরিসংখ্যান তদন্তকারী সদর ও ঈদগাঁও উপজেলার দায়িত্বশীল মোঃ মিছবাহুল ইসলাম মুন্না, যুব উন্নয়ন অধিদপ্তর ক্যাশিয়ার কমল বড়ুয়া ও অফিস সহায়ক আবুল কালাম। দীর্ঘ চেষ্টার পর নিবন্ধন সনদ প্রদান করায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক।

 

উল্লেখ্য, যুব ঐক্য পরিবার কর্তৃক টুপি, জায়নামাজসহ তাসবিহ বিতরণ, ঈদগাঁওসহ রামু উপজেলায় বিভিন্ন হেফজখানায় এক হাজারেরও বেশি কোরআন শরীফ বিতরণ করা হয়, এটি অব্যাহত রয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা সামগ্রী, বৃক্ষরোপণ ও বিতরণ করা হয়। গেল করোনার কঠিন সময়ে অসহায়, হতদরিদ্র দের মাঝে চাল-ডাল বিতরণ, মসজিদ ভিত্তিক সাবান বিতরণসহ তিন হাজারের অধিক মাস্ক বিতরণ করে জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছেন এই সংগঠনটি।

 

ঈদগাঁও-রামু উপজেলার নানা শিক্ষা প্রতিষ্ঠানে মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ প্রতিরোধসহ কোরান ও নামাজ শিক্ষা চালুকরণের দাবীতে সচেতনতা সমাবেশ করেই প্রসংশিত হয়েছে। যুব ঐক্য পরিবারে পক্ষে ঈদগাঁওর বিভিন্ন হাসপাতালে থ্যালাসেমিয়া (রক্তশূন্যতা) রোগীর পরীক্ষা-নিরীক্ষার ক্ষেত্রে ডিসকাউন্ট চেয়ে আবেদনের পরিপ্রেক্ষিতে ডিসকাউন্টের সুবিধা আদায় করা হয়। ঈদগাঁওতে কারিগরী শিক্ষা (ভোকেশনাল কোর্স) চালুর দাবীতে জেলা শিক্ষা অফিসার বরাবরে লিখিত আবেদন প্রদান করা হয়। ঈদগাঁওতে থ্যালাসেমিয়া সেন্টার বাস্তবায়নে লক্ষে রোগীর তালিকাও করা হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Sagar-23-4-2024.jpeg

ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশন কমিটি ঘোষণা : রিয়াজ সহ-সভাপতি মনোনীত

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :বাংলাদেশ ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশনের কমিটি ঘোষণা করা হয়েছে। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/