সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / পুষ্টি ও স্বাস্থ্য / হতদরিদ্র রোগীদের বিশ্বস্ত ও আস্থার ঠিকানা মানবিক ডা: মো: ইউসুফ আলী

হতদরিদ্র রোগীদের বিশ্বস্ত ও আস্থার ঠিকানা মানবিক ডা: মো: ইউসুফ আলী

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

উদার মনের অধিকারী ও মানবিক চিকিৎসক ঈদগাঁওর মো: ইউসুফ আলী। তিনি কক্সবাজারে নবসৃষ্ট ঈদগাঁও উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রত্যন্ত গ্রামীণ জনপদের অসহায় ও হতদরিদ্র রোগীদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন। এ চিকিৎসকের চেম্বার থেকে কোন না কোনভাবেই অসহায় রোগীরা সহায়তা পেয়েছেন। এমনকি পাড়া মহল্লায় গরীব রোগীদের একমাত্র বিশ্বস্ত ও আস্থার নাম ডাক্তার মো: ইউসুফ আলী।

ঈদগাঁওর সর্ববৃহৎ বানিজ্যিক কেন্দ্র বাজারের প্রাণকেন্দ্রে অবস্থিত ঈদগাহ মডেল হাসপাতাল এন্ড ডায়াবেটিস কেয়ার সেন্টারের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব রয়েছেন ডাঃ মোঃ ইউসুফ আলী।

তিনি সে থেকে এ পর্যন্ত রোগীদের পাশে থেকে নানাভাবে মানব সেবায় নিয়োজিত রাখেন। কিছুদিন পূর্বে ঈদগাঁও ইউনিয়ন ডোমরিয়াঘোনা এলাকার পরিবহন হেলপার ছৈয়দুর রহমানের স্ত্রীর সিজারিয়ান অপারেশন হয়।

অপারেশনে সার্ভিস চার্জসহ হাসপাতালে মোট বিল আসে ২২ হাজার ৬শ টাকা। কিন্তু হতদরিদ্র ছৈয়দুর রহমান চিকিৎসকের শরণাপন্ন হলেই তাকে মূল বিল থেকে ৬ হাজার ৬শত টাকা কমিয়ে দেয়। এরপরেও সে অপারগতা প্রকাশ করে ডা: মো: ইউসুফ আলীর কাছে আবেদন করলে তাকে ঐ চিকিৎসকের পরিচালিত মাতৃ কল্যাণ ফান্ড হতে ৪ হাজার টাকা সহযোগিতা প্রদান করেন। সুস্থ অবস্থায় বাড়ি নিয়ে যেতে পেরে রোগীর স্বামী খুশি হয়ে ডা: মো: ইউসুফ আলীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এভাবেই ডা: ইউসুফ আলী বৃহৎ এলাকার কোন না কোন অসহায় রোগীদেরকে মানবিক সেবার পাশাপাশি আর্থিকভাবে সহযোগিতা দিয়ে যাচ্ছেঈ দগাহ মডেল হাসপাতালে আসা মুসলিম রোগী দের পাশাপাশি উপজাতি রোগীদেরকেও নানা ভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন। বিভিন্ন কারণে উপজেলা আওতাধীন গ্রামীণ জনপদের অসহায় রোগীদের মাঝে প্রশংসায় ভাসছেন ডা: মো: ইউসুফ আলী। তিনিই পেরেছেন রোগীদের মন জয় করতে।

উল্লেখ্য যে, গেল করোনাকালীন কঠিন দু:সময়ে ঈদগাঁওবাসীর পাশে ছিলেন তিনি। অথচ তিনি করোনায় আক্রান্ত হওয়ার পরেও হাসপাতালে আসা রোগীদের পাশে সার্বক্ষণিক নিয়োজিত ছিলেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/06/Shok-1.jpg

অ্যাড: হাসান সিদ্দিকী’র মাতার মৃত্যুতে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ

  প্রেস বিজ্ঞপ্তি :কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ হাসান সিদ্দিকী এর মাতা ছকিনা ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/