বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১১:৩৪ অপরাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন মহেশখালীর খাইরুল আমিন হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপ প্রতিযোগিতায় লামার মডার্ণ স্কুলের অভাবনীয় অর্জন ভ্রমণে ইনানী সমুদ্রসৈকত চমেকে ঈদগাঁওর সংবাদকর্মী পুত্র জামির সফল অপারেশন সম্পন্ন কক্সবাজারে আইনজীবীদের আদালত বর্জন কর্মসূচী স্থগিত টনসিলের ব্যথা দূর করার উপায় প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে চট্টগ্রামে যুবলীগের প্রস্তুতি সভা ২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দীতে গণসমাবেশের অনুমতি এডঃ হারুন অর রশিদ’র পিতার মৃত্যুতে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ এসএসসিতে ঈদগাঁও উপজেলার ৬টি প্রতিষ্ঠানে ফলাফল : এ+ পেল ৯০ জন

টেকনাফ-মিয়ানমার নৌযান চলাচল শুরু

Teknaf 2.8 (1)নিজস্ব সংবাদদাতা, টেকনাফ:

১০ দিন ধরে বন্ধ থাকার পর টেকনাফের সঙ্গে মিয়ানমারের যাত্রী পারাপারের নৌযান ২ আগস্ট ফের চালু হয়েছে। ঝড়ো হাওয়া, টানা বর্ষন, নিম্নচাপ ও ঘূর্ণিঝড় কোমেনের প্রভাবে সাগর এবং নদী উত্তাল থাকায় টেকনাফ-মিয়ানমার নৌযান চলাচল ১০ দিন বন্ধ ছিল। তাছাড়া একই সাথে সেন্টমার্টিন-টেকনাফ রুটের সব ধরনের নৌযান চলাচল করতে অনুমতি দিয়েছে স্থানীয় প্রশাসন। ২ আগস্ট রোববার থেকে টেকনাফ উপজেলায় সব ধরনের নৌযান চলাচল শুরু হয়। আবহাওয়া অধিদফতরের কক্সবাজার স্টেশনের আবহাওয়াবিদ একেএম নাজমুল হক বলেন, শনিবারও সাগর মাঝারি ধরনের উত্তাল রয়েছিল রোববার থেকে স্বভাবিক হয়ে গেছে।

টেকনাফ স্থলবন্দরের অভিবাসন কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম সবুজ জানান, সাগর ও নদী উত্তাল থাকায় গত দশ দিন নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছিল। রোববার সকাল থেকে সাগর ও নদী স্বাভাবিক হয়ে যাওয়ায় টেকনাফ-মিয়ানমার রুটের নৌযান ও যাত্রী পারাপার চালু করা হয়েছে। এতে এই রুটের চলাচলকারীদের মাঝে কিছুটা স্বস্তি ফিরে এসেছে। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ মোজাহিদ উদ্দিন বলেন, সমুদ্র ও নাফনদী নিম্নচাপ কেটে যাওয়ায় টেকনাফ উপজেলার সকল নৌযান চলাচল করতে অনুমতি দেওয়া হয়েছে। এছাড়া বঙ্গোপসাগরে মাছ ধরার নৌকা ও ট্রলারকে মাছ শিকারে যাওয়ার জন্যও বলা হয়েছে।

উল্লেখ্য, টেকনাফ-সেন্টমার্টিনদ্বীপ ও টেকনাফ-শাহপরীরদ্বীপ নৌরুটের যান চলাচল বন্ধ থাকায় দু’টি দ্বীপে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের সঙ্কট দেখা দিয়েছিল। এমনকি অসুস্থ লোকজন সুচিকিৎসার জন্য টেকনাফে আসতে পারেনি।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com