Home / প্রচ্ছদ / নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীন নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টি সেক্টরাল প্রোগ্রামের আওতায় নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি কক্সবাজার জেলা শাখার সাধারণ সভা ১৭ আগষ্ট সম্পন্ন হয়েছে। বিকাল ৪ টায় কক্সবাজার টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ মিলনায়াতনে অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন সাংসদ সাইমুম সরওয়ার কমল। জেলাব্যাপী নারী ও শিশু নির্যাতন, যৌন হয়রানি, বাল্য বিবাহ এবং ইভটিজিংসহ এ ধরনের অপরাপর অপরাধ নির্মূলে গণসচেতনতা সৃষ্টি করে নির্যাতিত ও ভিকটিমদের আইনি সহায়তা প্রদান করে অপারাধীদের শাস্তি নিশ্চিত করনের উপর গুরুত্বারোপ করে বক্তারা বলেন, আধুনিক বাংলাদেশ গড়তে উপরোক্ত অপরাধ সমূহ নির্মুলে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি জেলাব্যাপী কাজ করে যাচ্ছে। জেলার প্রতিটি উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে কমিটির শাখা সম্প্রসারিত করা হচ্ছে। যৌন হয়রানি ও নারী নির্যাতনের যে কোন অপরাধ সংঘটিত হলে দ্রæততম সময়ে ভিকটিমকে চিকিৎসা ও আইনি সহায়তা প্রদান করতে প্রশাসনের সমন্বয়ে কাজ করে যাচ্ছে উক্ত কমিটি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি কক্সবাজার জেলা শাখার প্রধান মাহবুবুল আলম মিনার। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা নুর আল হেলাল, কমিটির জেলা প্রধান মোঃ জুহেব, সদর উপজেলা প্রধান মোঃ ছাদেক রুবেল, উখিয়া উপজেলা কমিটি প্রধান ছৈয়দ উল্লাহ, সদরের পোকখালী ইউনিয়ন প্রধান ফয়েজুল হক ফয়েজ ও জালালাবাদ ইউনিয়ন প্রধান এরশাদ উল্লাহ প্রমুখ।

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি কক্সবাজার জেলা শাখার কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন শাখার কর্মকর্তা এবং সদস্যরাসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন সভায় উপস্থিত ছিলেন।

– খবর বিজ্ঞপ্তি।

Leave a Reply

%d bloggers like this: