বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১১:৫৭ অপরাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন মহেশখালীর খাইরুল আমিন হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপ প্রতিযোগিতায় লামার মডার্ণ স্কুলের অভাবনীয় অর্জন ভ্রমণে ইনানী সমুদ্রসৈকত চমেকে ঈদগাঁওর সংবাদকর্মী পুত্র জামির সফল অপারেশন সম্পন্ন কক্সবাজারে আইনজীবীদের আদালত বর্জন কর্মসূচী স্থগিত টনসিলের ব্যথা দূর করার উপায় প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে চট্টগ্রামে যুবলীগের প্রস্তুতি সভা ২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দীতে গণসমাবেশের অনুমতি এডঃ হারুন অর রশিদ’র পিতার মৃত্যুতে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ এসএসসিতে ঈদগাঁও উপজেলার ৬টি প্রতিষ্ঠানে ফলাফল : এ+ পেল ৯০ জন

বাদ পড়া ক্রিকেটারদের নিয়ে নতুন ক্যাম্প

Cricetমিলিয়ন ডলারের বাজেটে তৈরি করা হয়েছে হাই পারফরম্যান্স টিম (এইচপি)। তবে ওই টিমে সুযোগ পাওয়া বেশিরভাগ খেলোয়াড়ই তরুণ। ভবিষ্যতে জাতীয় দলে দক্ষ ও মানসম্পন্ন ক্রিকেটারের যোগান দিতেই এইচপি টিম গঠন করা হয়েছে।
তবে এই টিমে যারা সুযোগ পায়নি এবং জাতীয় দলের বাইরে রয়েছেন সেইসব বাদ পড়া ক্রিকেটারদের নিয়ে নতুন ক্যাম্প শুরু হয়েছে। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন একাডেমি মাঠে তাদের অনুশীলন করাচ্ছেন কোচ সারোয়ার ইমরান। সাম্প্রতিক সময়ে জাতীয় দল থেকে বাদ পড়া ক্রিকেটারদের নিয়ে গঠিত এই প্রোগ্রামের নাম দেওয়া হয়েছে ‘প্লেয়ারস অব ন্যাশনাল ইন্টারেস্ট’ (পনি) ক্যাম্প। জাতীয় দলের পাইপলাইন শক্তিশালী করাই এই পনি ক্যাম্পের উদ্দেশ্য।
এই ক্যাম্পে অংশ নিয়েছেন পেসার আল-আমিন, শফিউল, শিপলু, মিথুনসহ জাতীয় দলে খেলা বেশ কয়েকজন ক্রিকেটার। ক্যাম্পে অংশ নেওয়া ক্রিকেটাররা নিজেদের শতভাগ ফিট করে শিগগিরই জাতীয় দলে ফিরতে মরিয়া। আর নিজেদের প্রমাণ করতে পারলে সবার জন্য জাতীয় দলের দরজা খোলা বলে জানিয়েছেন বাংলাদেশ দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।
তিনি আরো জানিয়েছেন দুই সপ্তাহের ছুটি শেষে অস্ট্রেলিয়া সিরিজের জন্য শুরু হওয়া ক্যাম্পেও জাতীয় দলের বাইরে থাকা বেশ কয়েকজন ক্রিকেটারকে ডাকা হবে।
অবশ্য ক্যাম্পে সুযোগ পাওয়া খেলোয়াড়রা আগে ঘরোয়া ক্রিকেটে নিজেদের প্রমাণ করতে চান। তাই প্রচণ্ড রোদ উপেক্ষা করেও তারা কঠোর অনুশীলন করেছেন একাডেমি মাঠে। বাংলাদেশের ক্রিকেটের সোনালী সময় চলছে। আর এমন সময়ে তারা রয়েছেন জাতীয় দলের বাইরে। তাই তাদের কষ্টটা হয়তো একটু বেশিই। সেই কষ্ট লাঘব করতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও এগিয়ে এসেছে। গঠন করেছে নতুন ক্যাম্প। নিজেদের প্রমাণ করে জাতীয় দলে ফেরার দারুণ একটা সুযোগ তৈরি করে দেবে এই পনি ক্যাম্প।
পনি ক্যাম্পের খেলোয়াড়দের বিষয়ে হাবিবুল বাশার সুমন বলেন, ‘পনি ক্যাম্পে যারা আছে, এরা সবাই জাতীয় দলে ফেরার বিবেচনার মধ্যে রয়েছে। নিজেদের প্রমাণ করতে পারলে সবার জন্য জাতীয় দলের দরজা খোলা। অস্ট্রেলিয়া সিরিজের জন্য ২২ আগস্ট থেকে শুরু হওয়া ক্যাম্পে জাতীয় দলের বাইরে থাকা অনেক খেলোয়াড়কেই ডাকা হতে পারে। তবে এদের পাশাপাশি বিপিএলের মতো আসর থেকে কিছু স্পেশালিষ্ট ক্রিকেটার তৈরি করার পরিকল্পনা রয়েছে।

-গ্লোবটুডেবিডিডটকম,ডেস্ক।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com