Home / প্রচ্ছদ / সামুদ্রিক ঝড়োঁ হাওয়ায় সেন্টমার্টিনের অদুরে নৌকা ডুবি : নিখোঁজ-২

সামুদ্রিক ঝড়োঁ হাওয়ায় সেন্টমার্টিনের অদুরে নৌকা ডুবি : নিখোঁজ-২

Boot - 3অজিত কুমার দাশ হিমু

প্রবল বৃষ্টি ও সামুদ্রিক ঝড়োঁ হাওয়ার কবলে পড়ে সেন্ট মার্টিনের অদুরে বঙ্গোপসাগরে নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ রয়েছে দুই জেলে। স্থানীয়রা উদ্ধার করেছে ৭ জন মাঝি মাল্লাকে।

১ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে সেন্টমার্টিন-শাহপরীরদ্বীপে বঙ্গোপসাগরের মোহনায় এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, শাহপরীরদ্বীপের শুক্কুর আলীর মালিকানাধীন মাছ ধরার একটি নৌকা সেন্টমার্টিন জেটির কাছাকাছি ছিলো। সকাল ৬ টার দিকে ঝড়ো হাওয়ার কবলে পড়লে এক পর্যায়ে নোকাটি ডুবে যায়। এ সময় স্থানীয় জেলে ও কোস্টগার্ড সদস্যরা দ্রুত উদ্ধার তৎপরতা শুরু করে। নৌকার মাঝি মোঃ রফিক, জেলে ইসমাইল, নজিরসহ ৭ জন মাঝি মাল্লাকে উদ্ধার করা সম্ভব হলেও এখনো নিখোঁজ রয়েছে নুরুল আলম (৫০) ও সাহাব মিয়া (২১) নামের ২জেলে।

নৌকার মালিক শুক্কুর আলী জানিয়েছে, সাহাব মিয়া ও নুরুল আলম নামে শাহপরীরদ্বীপের বসবাসকারী দু জেলের হদিস পাওয়া যাচ্ছে না।

কোস্টগার্ড সেন্টমার্টিন ষ্টেশন কমান্ডার লে. ডিক্সন চৌধুরী সংসবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, নিখোঁজ দু জেলেকে উদ্ধারে তৎপরতা অব্যাহত রয়েছে।

এদিকে সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুরুল আমিন জানান, নিখোঁজ দু জেলে মিয়ানমার নাগরিক বলে জেনেছেন তিনি। হয়তো ওপারের কোন নৌকা তাদের উদ্ধার করেছে। তবে বিষয়টি এখনো কেউ নিশ্চিত করতে পারেনি।

Leave a Reply

%d bloggers like this: