সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / ঈদগাহ হাইস্কুলে ভৌত অবকাঠামো ও একাডেমিক উন্নয়নে পরিবর্তন

ঈদগাহ হাইস্কুলে ভৌত অবকাঠামো ও একাডেমিক উন্নয়নে পরিবর্তন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলার ঐতিহ্যবাহী ও প্রাচীনতম শিক্ষাঙ্গন ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে একজন নারী প্রধান শিক্ষকের সৃজনশীল কর্মকান্ডে অভূতপূর্ব পরিবর্তন হয়েছে। ভৌত অবকাঠামো সহ একাডেমিক সাইট উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে কুচক্রি মহল এ শিক্ষিকার বিরুদ্ধে অপপ্রচারও চালাচ্ছেন।

সূত্র মতে, ২০১০ সালে এ শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক হিসেবে খুরশেদুল জান্নাত যোগদানের পর থেকে অক্লান্ত পরিশ্রম করে স্কুলের উন্নয়নে অতুলনীয় ভূমিকা রেখেছেন বলে জানা যায়।

প্রাক্তন শিক্ষার্থী শামসুল আলম, গিয়াস উদ্দিন এবং শিক্ষক মোজাম্মেল হক, দেলোয়ার জানান, বিদ্যালয়ের বেদখল হওয়া জমি উদ্ধার, চারপাশে পাকা দেয়াল দিয়ে ঘেরা প্রদর্শন করে সৌন্দর্য বৃদ্ধিকরণ, মূল ফটকে বিশাল, আধুনিক মানের গেইট নির্মাণ, ভবন সম্প্রসারণ, শহীদ মিনার নির্মাণ, বিদ্যালয়ে দৃষ্টিনন্দন বাগান তৈরী, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন মহোদয়ের বরাদ্দে বর্তমানে মাঠ সংস্কারও পানি নিস্কাশনের জন্য ড্রেন নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে। বর্তমানে বিদ্যালয়ে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড চলমান। যা দৃশ্যমান বটে।

তারা আরো জানান, বিদ্যালয়ের একাডেমিক সাইট উন্নয়নে বর্তমান প্রধান শিক্ষক সফলতার স্বাক্ষর রেখে চলছেন। প্রতিবছর লেখাপড়ার ক্ষেত্রেও মান ধরে রেখে সুনাম অক্ষুন্ন রেখেছেন।

শিক্ষার্থীদের মাঝে শৃংখলা বৃদ্ধি, নৈতিকতা শিক্ষা এবং অভিভাবক সমাবেশের মাধ্যমে মতামতের ভিত্তিতে শ্রেনী কক্ষে পাঠদান করে শিক্ষার্থীদের মানোন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। তাঁর সৃজনশীল কর্মকান্ডের স্বাক্ষর রেখেছেন। বিদ্যালয়ে ভৌত অবকাঠামােসহ একাডেমিক উন্নয়নে অতীতের রেকর্ডকে ছাড়িয়েছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

গোমাতলী উচ্চ বিদ্যালয়ে ২১শের আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

এম আবু হেনা সাগর; ঈদগাঁও : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার উপকূলীয় এলাকার শিক্ষাঙ্গন গোমাতলী উচ্চ বিদ্যালয়ে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/