সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / শহরের দু’সরকারি উচ্চ বিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কাল : ৪৮০ আসনের জন্য পরীক্ষার্থী ২৩১০ : পরীক্ষা কেন্দ্র ৪টি

শহরের দু’সরকারি উচ্চ বিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কাল : ৪৮০ আসনের জন্য পরীক্ষার্থী ২৩১০ : পরীক্ষা কেন্দ্র ৪টি

দীপক শর্মা দীপু; কক্সভিউ :

কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় ও কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি পরীক্ষা কাল ১৯ ডিসেম্বর সকাল ১০ টায় শুরু হবে। এবার পরীক্ষা কেন্দ্র হচ্ছে ৪টি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণিতে ২৪০টি আসনের জন্য ভর্তি যুদ্ধে অংশ নিচ্ছে ১২৬১ জন পরীক্ষার্থী আর কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৪০টি আসনের জন্য পরীক্ষায় অংশ নিচ্ছে ১০৪৯ জন। দু’স্কুলের ৪৮০টি আসনের জন্য লড়াইয়ে নামছে কোমলমতি ২৩১০ শিক্ষার্থী। অর্থাৎ ১টি আসনের জন্য ভর্তি যুদ্ধে অংশ নিচ্ছে ৫জন। এবার ৪টি কেন্দ্রে নেয়া হচ্ছে ভর্তি পরীক্ষা।

ভর্তি কমিটির সদস্য সচিব ও কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম মোহন সেন জানান, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে ভর্তি ইচ্ছুক পরীক্ষার্থীদের জন্য দু’টি কেন্দ্রের প্রিপ্যার‌্যাটরী উচ্চ বিদ্যালয়ে রোল নং ৬২০০০১ থেকে ৬২০০৪৭০ মোট ৪৭০ জন, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে রোল নং ৬২০০৪৭১ থেকে ৬২০০৬৯২ পর্যন্ত এবং ৬১০০০০১ থেকে ৬১০০৫০৯ পর্যন্ত মোট ৭৯১ জন পরীক্ষার্থী অংশ নেবে।

কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তি ইচ্ছুক পরীক্ষার্থীদের জন্য দু’টি কেন্দ্রের বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীতে রোল নং ৬১০০০০১ থেকে ৬১০০৫০৯ পর্যন্ত মোট ৫০৯ জন, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬২০০০০১ থেকে ৬২০০৫৪০ পর্যন্ত মোট ৫৪০ জন পরীক্ষার্থী অংশ নেবে।

জানা যায়, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সার্বিক তত্ত্বাবধানে পরীক্ষা গ্রহণ, পরীক্ষণ, নিরীক্ষণ ও ফলাফল ঘোষণা হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর কালিরছড়ায় অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে প্রার্থী হলেন নুরুল আমিন

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও ইউনিয়নের ৫নং ওয়ার্ডে অসহায় ও হত দরিদ্র মানুষের মুখে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/