সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / কক্সবাজার জেলা পরিষদ- নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের দায়ে ছয় প্রার্থীকে শোকজ

কক্সবাজার জেলা পরিষদ- নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের দায়ে ছয় প্রার্থীকে শোকজ

শহীদুল্লাহ্ কায়সার; কক্সভিউ :

২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য জেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী ছয় সদস্য প্রার্থীকে শোকজ করা হয়েছে। নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের দায়ে ১৭ ও ১৮ ডিসেম্বর তাঁদের শো-কজ করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার মোঃ মোজাম্মেল হোসেন।

যাঁদের শোকজ করা হয়েছে তাঁরা হলেন, মাহামুদুল করিম মাদু, উজ্জল কর, মোঃ নুরুজ্জামান, মোঃ রুহুল আমিন এবং শাহেনা আক্তার প্রকাশ পাখি। উল্লিখিত অভিযুক্তদের চারজন ১০নং ওয়ার্ডের, একজন ৭নং ওয়ার্ডের সদস্য প্রার্থী এবং একজন সংরক্ষিত মহিলা ওয়ার্ড-৪ এর সদস্য প্রার্থিনী।

জানা গেছে, আচরণ বিধি ভঙ্গ করে আঁঠা দিয়ে দেয়ালে পোস্টার লাগানোর কারণেই পাঁচ সদস্য প্রার্থী এবং একজন সদস্য প্রার্থিনীকে কারণ দর্শানো নোটিশ (শোকজ) প্রদান করা হয়। নোটিশে তাঁদের আগামি ২৪ ঘণ্টার মধ্যে নিজেদের ছবি ও প্রতীক সংবলিত দেয়ালে লাগানো পোস্টার তুলে ফেলতে বলা হয়েছে। পাশাপাশি কেন নির্বাচনী বিধি পরিপন্থী এ ধরনের কাজ করেছেন তার কারণ জানাতে নির্দেশ প্রদান করা হয়েছে।

এ দিকে শোকজ পাওয়ার পর ১৮ ডিসেম্বর ১০নং ওয়ার্ডের সদস্য প্রার্থীরা এর জবাব দিয়েছেন। জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার বরাবরে লিখিতভাবে বিষয়টি তাঁরা জানিয়েছেন। পাশাপাশি ইতিপূর্বে দেয়ালে লাগানো তাঁদের ছবি ও প্রতীক সংবলিত পোস্টার তুলে ফেলেছেন বলেও জবাবে তাঁরা উল্লেখ করেছেন বলে জানা গেছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মোজাম্মেল হোসেন শোকজ’র সত্যতা নিশ্চিত করে বলেছেন, ‘অভিযুক্তরা যথাসময়ে কারণ দর্শানো নোটিশের জবাব না দিলে তাঁদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চট্টগ্রামের পরিবেশ রক্ষায় শক্তিশালী কমিশন গঠন করার প্রস্তাব -এমএএফ’র সেমিনারে

  প্রেস বিজ্ঞপ্তি : প্রাকৃতিক সৌন্দর্য, আন্দোলন সংগ্রাম ও রাজনৈতিক সম্প্রীতির চারণভূমি চট্টগ্রাম। নানা কারণে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/