Home / প্রচ্ছদ / কুতুবদিয়ায় মেধা বিকাশ বৃত্তি পরীক্ষা-২০১৪ এর পুরস্কার ও সনদ বিতরণ

কুতুবদিয়ায় মেধা বিকাশ বৃত্তি পরীক্ষা-২০১৪ এর পুরস্কার ও সনদ বিতরণ

Rasel - Kutubdia -(pic & news) 2-09-2015 - bikashনিজস্ব প্রতিনিধি, কুতুবদিয়া:

কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের হল রুমে ২ সেপ্টেম্বর (বুধবার) বিকাল ৪টায় বাংলাদেশ প্রি-ক্যাডেট এন্ড কিন্ডার গার্টেন স্কুল ফাউন্ডেশন কুতুবদিয়া উপজেলা শাখার উদ্যোগে ৪র্থ মেধা বিকাশ বৃত্তি পরীক্ষা ২০১৪ এর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের পুরষ্কার ও সনদ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সভাপত্বি করেন বাংলাদেশ প্রি-ক্যাডেট এন্ড কিন্ডার গার্টেন স্কুল ফাউন্ডেশন কুতুবদিয়া উপজেলা শাখার সভাপতি রমিজ আহমদ কুতুবী। অনুষ্ঠান সঞ্চালনা করেন মা মনি প্রি ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক ও সাংগঠনিক সম্পাদক এম কাউছার হোসাইন রিপন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও কুতুবদিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এ.টি.এম নূরুল বশর চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুতুবদিয়া উপজেলা আ’লীগের সভাপতি ছৈয়দ আহম্মদ কুতুবী, কুতুবদিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম মোবারক হোছাইন, কুতুবদিয়া আদর্শ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল ইসলাম।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মা মনি প্রি ক্যাডেট স্কুলের ৪র্থ শ্রেণীর ছাত্র রিপাত হোসেন। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক শওকতুল ইসলাম।

বক্তব্য রাখেন এবিসি মডেল কিন্ডার গার্টেন স্কুলের প্রধান শিক্ষক ও অর্থ বিষয়ক সম্পাদক ওয়াহিদুর রহমান (সুজন), উপস্থিত ছিলেন, সাংবাদিক নজরুল ইসলাম, মোহাম্মদ রাসেল, সহ-সভাপতি মৌলভী নুরুচ্ছাফা, যুগ্ম সম্পাদক ছদরুল করিম আযাদ, পরীক্ষা বিষয়ক সম্পাদক মোঃ আবদুর রশীদ, ত্রাণ ও পূর্ণবাসন সম্পাদক কামরুল হাসান লিটন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক হেলাল উদ্দিন, তথ্য ও গবেষণা সম্পাদক মোস্তফা কামাল, সমাজ কল্যাণ সম্পাদক জাফর আলম সদস্য যথাক্রমে শওকত খলিল, মৌলভী ফেরদৌস প্রমুখ।

এ সময় বাংলাদেশ প্রি-ক্যাডেট এন্ড কিন্ডার গার্টেন স্কুল ফাউন্ডেশন কুতুবদিয়া উপজেলা শাখার পক্ষ থেকে ২য় শ্রেণীতে মেধা তালিকায় ৭জন, ৩য় ও ৪র্থ শ্রেনীতে মেধা তালিকায় ৫ জন করে মোট ১৭জনকে এবং সাধারণ গ্রেডে ২য় শ্রেনীতে ১৮জন, ৩য় শ্রেণীতে ১৯জন, ৪র্থ শ্রেণীতে ১৭জনসহ মোট ৫৪ জন ও বিশেষ বিবেচনায় ২য় শ্রেণীতে ১২ জন, ৩য় শ্রেণীতে ৪জন, ৪র্থ শ্রেণীতে ৬ জনসহ মোট ২২জনকে বৃত্তি প্রদান করা হয়। ৪র্থ মেধা বিকাশ বৃত্তি পরীক্ষায় ২য়, ৩য়, ৪র্থ শ্রেণীতে মেধা, সাধরণ, বিশেষ বিবেচনায়সহ সর্বমোট ৯৩ জন মেধাবী বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীকে পুরষ্কার ও সনদ প্রদান করা হয়। ৪র্থ মেধা বিকাশ বৃত্তি পরীক্ষায় অংশগ্রহনকারী প্রতিষ্ঠান গুলোর মধ্যে মেধার বিবেচনায় ২য় বারেরমত বড়ঘোপ ইউনিয়নে অবস্থিত এবিসি মডেল কিন্ডার গার্টেন স্কুল শীর্ষ স্থান অধিকার করায় ঐ বিদ্যালয়কে শ্রেষ্ঠ বিদ্যালয়ের ক্রেস্ট প্রদান করা হয় এবং একই বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর শিক্ষার্থী ওয়াছিউর তাহছিন রিজভীকে সেরা শিক্ষার্থীর পুরষ্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান এ.টি.এম নূরুল বশর চৌধুরী বলেন, আজকের এ মেধাবী বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা একদিন জাতি গঠনে ও দেশের উন্নয়নে অবদান রাখবে। তার প্রমাণ ইতোমধ্যে কুতুবদিয়া কৃতি শিক্ষার্থীরা দেশ-বিদেশে ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে তাদের কৃতিত্ব অক্ষুন্ন রাখতে সক্ষম হয়েছে। কুতুবদিয়ার এ কোমলমতি শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতামূলক শিক্ষা ব্যবস্থা উপহার দেওয়ার জন্য এবং শিক্ষা ব্যবস্থাকে উন্নত করার জন্য বাংলাদেশ প্রি-ক্যাডেট এন্ড কিন্ডার গার্টেন স্কুল ফাউন্ডেশন কুতুবদিয়া উপজেলা শাখা প্রসংশার দাবীদার।

এসময় উপজেলা চেয়ারম্যান বাংলাদেশ প্রি-ক্যাডেট এন্ড কিন্ডার গার্টেন স্কুল ফাউন্ডেশন কুতুবদিয়া উপজেলা শাখার যে কোন সমস্যায় সার্বিক সহযোগিতার আশ্বাস ও দেন তিনি।

সংগঠনের সভাপতি রমিজ আহমদ কুতুবী বলেন, সরকারের পাশাপাশি কেজি স্কুল সমূহে সাবক্লাষ্টারে শিক্ষক প্রশিক্ষণে কেজি স্কুলের শিক্ষকদের অংশগ্রহন করার সুযোগ, স্কুল সমূহে উপজেলা শিক্ষা কর্মকর্তার পরিদর্শন ও পিএসসি পরীক্ষায় সংখ্যানুপাতিক হারে হল পর্যবেক্ষক দেওয়ার দাবী জানান এবং আগামী ১৩ নভেম্বর ৫ম বারেরমত মেধা বিকাশ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেন।

Leave a Reply

%d bloggers like this: