Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁওতে নাগরিক সুবিধা বঞ্চিতদের বাড়তি যন্ত্রণা অকেজো সড়ক : সংস্কার দাবী

ঈদগাঁওতে নাগরিক সুবিধা বঞ্চিতদের বাড়তি যন্ত্রণা অকেজো সড়ক : সংস্কার দাবী

প্রতিকী ফটো

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

জেলা সদরের ঈদগাঁও বাজারে আসা নাগরিক সুবিধা বঞ্চিতদের বাড়তি যন্ত্রণা হয়ে দাড়িয়েছে সড়কের সামান্য পরিমাণ একটি অংশ। দূর্ভোগ আর দূর্গতি মাথায় নিয়ে প্রতিদিন ঈদগাঁও বাজারের দক্ষিণ পার্শ্বস্হ হয়ে বংকিম বাজার নামক এলাকা পর্যন্ত প্রধান সড়কের জলাবদ্ধতা আর সামান্য পরিমান অকেজো রাস্তা পেরিয়ে শিক্ষার্থী, ব্যবসায়ী, চাকরীজীবী, সহ বৃহত্তর এলাকার সাধারণ লোকজন দৈনিক দু বার করে বাজারে আসা যাওয়া করে থাকে। এমন কি দিনের পর দিন খানা খন্দক, জলাবদ্ধতায় রাস্তাটি প্রতিনিয়ত চলাচলকারী মানুষজনের জন্য কাল হয়ে দাড়িয়েছে। বাড়তি যন্ত্রণার মত এত কষ্ট সহজেই মেনে নেওয়া যায়না।

দেখা যায়, ঈদগাঁও বাজারের প্রধান ডিসি সড়কটি উঁচু করে নির্মাণ করলেও বাজারের আওতাভুক্ত দক্ষিণ পার্শ্বে তেলীপাড়া সড়কের মাথা হয়ে বংকিম বাজার পযন্ত যাতায়াত সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কারবিহীন পড়ে রয়েছে। যেন অভিভাবকহীন অবস্হায় বললেই চলে। সামান্য অংশের এ সড়কটি সংস্কারে কারো মাথা ব্যাথা নেই।

এদিকে বাজার এলাকায় পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্হা না থাকায় যত্রতত্র ব্যবসায়ীরা ময়লা আবর্জনা ফেলায় নোংরা পানি ও দুর্গন্ধে নষ্টে হচ্ছে পরিবেশ। তবে কয়েকজন যানবাহন চালকরা জানান, যাতায়াত সড়কে ছোট বড় গর্ত থাকায় প্রায়শ ছোট বড় দুর্ঘটনার শিকার হচ্ছে কেউ না কেউ। আবার গাড়ীর কোন না কোন অংশ নষ্ট ও হয়ে যাচ্ছে।

অপরদিকে এসবের কারনে শিক্ষার্থীদের মুল্যবান সময়ও নষ্ট হচ্ছে। অন্যদিকে শিক্ষার্থীদের মতে, ঈদগাঁও বাজারের সড়কের বেহাল দশা আসলেই মগেরমুল্লুক কে হার মানিয়েছে। প্রতিদিন শিক্ষা প্রতিষ্টানে যেতে নানান কষ্ট পেতে হয়।

সচেতন মহলের মতে, অতিসত্বর সড়কটি সংস্কার পূর্বক চলাচলে সুবর্ণ সূযোগ সৃষ্টি করা হোক।

Leave a Reply

%d bloggers like this: