Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / চকরিয়ায় ‘মোরা’য় ক্ষতিগ্রস্ত ১৫ বসতঘর নির্মাণ ও ১০ প্রতিষ্ঠান মেরামতে চেক হস্তান্তর

চকরিয়ায় ‘মোরা’য় ক্ষতিগ্রস্ত ১৫ বসতঘর নির্মাণ ও ১০ প্রতিষ্ঠান মেরামতে চেক হস্তান্তর

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় ঘূর্ণিঝড় ‘মোরা’য় ক্ষতিগ্রস্ত ১৫ পরিবার ও ১০টি শিক্ষা প্রতিষ্ঠানকে গৃহনির্মাণ ও প্রতিষ্ঠান মেরামত করতে ৫০ হাজার টাকা করে ১২ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় উপজেলা পরিষদ মিলনায়তন ‘মোহনায়’ ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠান প্রধান ও পরিবার কর্তার হাতে চেক তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্টিত চেক বিতরণ অনুষ্টানে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান ছাড়াও উপস্থিত ছিলেন-উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, বদরখালী ইউপি চেয়ারম্যান খাইরুল বশর, কৈয়ারবিল ইউপি চেয়ারম্যান মক্কী ইকবাল হোসেন, লক্ষ্যারচর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তাফা কাইছার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জোবায়ের হাসান, আইসিডিডিআরবি কর্মকর্তা শহিদুল ইসলাম প্রমুখ।

বসতঘর নির্মাণ করতে ৫০ হাজার টাকা করে চেকপ্রাপ্ত পরিবার কর্তরা হলেন- বদরখালীর আবুল শরিফ, মাহাবুব রহমান, কাকারার জাফর আলম, ফাঁসিয়াখালীর ছৈয়দ আলম, ঢেমুশিয়ার ফজল কাদের, পূর্ব বড় ভেওলার নাসির উদ্দিন, চিরিংগার জরিনা বেগম, হাসমত আরা বেগম, পশ্চিম বড় ভেওলার জালাল উদ্দিন, খুটাখালীর নুর আয়েশা, কোণাখালীর তৈয়বা বেগম, কৈয়ারবিলের লিয়াকত আলী, ডুলাহাজারার অমূল্য ধর, সাহারবিলের নুরুল আলম, লক্ষ্যারচরের নুর জাহান।

চেক প্রাপ্ত প্রতিষ্টানগুলো হলো-হামিদিয়া কাদেরিয়া মাদ্রাসা, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব বেসরকারী প্রাথমিক বিদ্যালয়, ফাঁসিয়াখালী ঘুনিয়া মহিলা মাদ্রাসা, হোছানিয়া দারুত তৌহিদ একাডেমি মাদ্রাসা, চরণদ্বীপ ইসলামিয়া সুফিয়া কাসেমুল উলুম মাদ্রাসা হেফজখানা ও এতিমখানা, ডুলাহাজারা ইসলামিয়া আরবিয়া দাখিল মাদ্রাসা, লিটল জুয়েলস সমবায় প্রি-ক্যাডেট স্কুল, কৈয়ারবিল হামিদুল্লাহ মুহুরিপাড়া স্বাস্থ্য পরামর্শ কেন্দ্র, মরংঘোনা হেফজখানা ও আদর্শ ইসলামিয়া মহিলঅ মাদ্রাসা ও একাডেমি।

চেক বিতরণ অনুষ্টানে প্রধান অতিথি জাফর আলম বলেন, গত ৩০ মে চকরিয়ায় বয়ে যাওয়া ঘুর্ণিঝড় ‘মোরা’য় অত্যধিক ক্ষতিগ্রস্ত পরিবারের বসতি নির্মাণ ও প্রতিষ্টান মেরামতের জন্য সরকারের পক্ষ থেকে এই টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

তিনি বলেন, আগামী নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ফের ক্ষমতায় আসলে চকরিয়াসহ পুরো দেশে কোন ব্যক্তি গৃহহীন ও হতদরিদ্র থাকবেনা।

Leave a Reply

%d bloggers like this: