Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাথে সনাকের মতবিনিময় সভা

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাথে সনাকের মতবিনিময় সভা

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মানোন্নয়নের লক্ষ্যে সচেতন নাগরিক কমিটি (সনাক) এর উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে। গত মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ শাহবাজের সভাপতিত্বে অনুষ্টিত মতবিনিময় সভায় হাসপাতালে বিদ্যমান সেবা, জনগনের সেবা প্রাপ্তিতে প্রতিবন্ধকতা ও উত্তরণের জন্য গৃহিত পদক্ষেপ বিষয়ে আলোচনা হয়।

এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবার মানোন্নয়নে সনাক কর্তৃক গৃহিত বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) চকরিয়ার এরিয়া ম্যানেজার এ.জি.এম.জাহাঙ্গীর আলম। সভায় সনাক কর্তৃক কর্তৃপক্ষের সাথে আয়োজিত বিগত ২ সভার সিদ্ধান্তের আলোকে গৃহিত পদক্ষেপ পর্যালোচনা করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শাহবাজ বলেন, আমি যোগদান করেই সমস্যাগুলি চিহ্নিত করে আমার সহকর্মীদের সাথে এসব বিষয়ে আলোচনা করেছি। আশা করছি পর্যায়ক্রমে সকল সমস্যার সমাধান হবে। ৫০ বেডের হাসাপাতালে প্রতিদিন গড়ে ১০০ বেশী রোগী ভর্তি থাকে, আউটডোরে ও ইমার্জেন্সি বিভাগ থেকে প্রতিদিন গড়ে ৪০০ রোগী সেবা নিচ্ছেন। চকরিয়ার পার্শ্ববর্তী উপজেলার রোগীরাও এখানে এসে সেবা নিচ্ছেন। হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় এসব বিষয়ে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

ধন্যবাদ জ্ঞাপন করে সনাক সভাপতি অধ্যাপক এ কে.এম. শাহাবুদ্দিন বলেন, সেবার মহান ব্রত নিয়ে ডাক্তারেরা সমাজকে যা দিয়ে যাচ্ছেন তা সত্যি গর্ব করার মত। কিছু কিছু প্রতিবন্ধকতা থাকলেও চকরিয়া হাসপাতালের স্বাস্থ্য সেবার সুনাম রয়েছে। এই সুনাম ধরে রাখতে কর্তৃপক্ষ ও প্রশাসনের সাথে সনাক সহযোগী হিসেবে কাজ করছে। সনাক প্রত্যাশা করে সাধারণ জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সংশ্লিস্ট কর্তৃপক্ষ সকল সমস্যা সমাধানের উদ্যোগ নেবেন।

সভায় হাসপাতালে বিভিন্ন বিভাগের প্রতিনিধিসহ সনাক সদস্য বুলবুল জান্নাত শাহীন, মোহাব্বত চৌধুরী, জিয়া উদ্দীন, টিআইবির এসিস্টেন্ট ম্যানেজার মো. আবদুল গাফফার ও ইয়েস সদস্য মো, ইশফাতুল ইসলাম উপস্থিত ছিলেন।

Leave a Reply

%d bloggers like this: