বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৭:৫৮ অপরাহ্ন

মাত্র ৭ দিনে দূর করুন হাত পায়ের কালচে ভাব

20-7-2015 - 35কিছু কিছু মানুষের ক্ষেত্রে লক্ষ্য করা যায় তাদের মুখের তুলনায় হাত পা কালো। যার কারণে তারা সব ধরনের পোশাক পরতে স্বস্তিবোধ করেন না, বিষেশত ছোট হাতা জমা পরতে তারা দ্বিধাবোধ করেন। মুখের তুলনায় হাত পা কালো হওয়ার কারণে তাদের আত্মবিশ্বাস কমে যায়। এক্ষেত্রে কলার তৈরি প্যাক ব্যবহারের মাধ্যমে সহজেই এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আসুন দেখে নেই কিভাবে এ সমস্যা থেকে রেহাই মিলবে।

 কার্যপ্রণালী

১. একটি গামলা বা বলে কুসুম গরম পানি নিন। এতে সামান্য পরিমাণ লবণ, শ্যাম্পু, লেবুর রস যোগ করুন। এই পানিতে ১০ মিনিট হাত পা ভিজিয়ে রাখুন এবং ভালো ভাবে হাত পা পরিষ্কার করে নিন।

২. এরপর চালের গুড়োর সাথে গোলাপজল মিশিয়ে হাত পায়ে লাগান এবং শুকানোর আগ পর্যন্ত অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে হাত পা ধুয়ে ফেলুন।

৩. এবার ১টি কলা ভালোভাবে চটকে নিন। এর মধ্যে ২ চা চামচ মধু, ১ চা চামচ গুড়ো দুধ ভালোভাবে মিশিয়ে নিন এবং হাতে পায়ে লাগিয়ে সামান্য ম্যাসাজ করুন। শুকানোর আগ পর্যন্ত অপেক্ষা করুন। এরপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৪. আপনার ত্বকের সাথে যায় এমন মশ্চেরাইজার ব্যবহার করুন।

এছাড়া প্রতিদিন কলা খাওয়ার মাধ্যমেও আপনি আপনার ত্বককে সুন্দর, মসৃণ রাখতে পারেন কারণ কলায় আছে ফ্যাটি এসিড চেইন যা পুষ্টি গ্রহণ করতে সাহায্য করে। ফ্যাটি এসিড চেইন ত্বকের কোষের জন্য ভালো এবং শরীরকে সুস্থ রাখতে সাহায্য করে।

  • ব্রেকিংনিউজ অনলাইনডেস্ক।স্বপ্না পাপুল 

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com