সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / অসহায় মানুষের সহায় কক্সবাজারের জেলা প্রশাসক

অসহায় মানুষের সহায় কক্সবাজারের জেলা প্রশাসক

দীপক শর্মা দীপু; কক্সভিউ :

যাদের ঘরে খাবার নেই তাদের ঘরে ঘরে খাবার পৌঁছে দেয়া হবে। আপনারা ঘর থেকে বের হবেন না।  আমরা আপনাদের ঘরে খাবার পৌঁছে দিচ্ছি। এমন কথা বলে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন কক্সবাজার শহরসহ বিভিন্ন স্থানে ঘরে ঘরে গিয়ে খাবার পৌঁছে দেন।

ঘরে ঘরে খাবার পৌঁছে দেয়ার পর তিনি ফেরার সময় দেখলেন রাস্তায় পথেঘাটে ছিন্নমূল মানুষ শুয়ে আছে বসে আছে। রাস্তার আশেপাশে কোন জনমানব নেই সব দোকান বন্ধ এই অবস্থায় এসব ভাসমান মানুষ খাবার কোথায় পাবে এমন ভাবনায় তিনি গাড়ি থেকে নেমে পড়েন। রাস্তায় পড়ে থাকা অসহায় ছিন্নমূল মানুষের হাতে তিনি খাবার তুলে দেন।

কক্সবাজার শহরের বাস টার্মিনাল, কলাতলী পয়েন্ট, সুগন্ধা পয়েন্ট ,লাবণী পয়েন্ট সহ শহরের বিভিন্ন সড়কে ভাসমান মানুষদের খুঁজে বের করেন তিনি।

কক্সবাজারের পথে পথে অসহায়, দরিদ্র, বেকার, ‘খাবার লাগবে? এখানে শুকনো খাবার আছে। প্যাকেটে রয়েছে চাল, ডাল।’ এরকম কথা বলে বলে সাধারণ মানুষের হাতে হাতে খাবার সামগ্রী তুলে দেন ডিসি।

পর্যটন এলাকায় বন্ধ থাকা দোকানের শ্রমিক-কর্মচারীদের হাতে তুলে দেয়া হয় খাবার। রবিবার (২৯ মার্চ) দুপুর ১২টা থেকে প্রায় আড়াই ঘন্টা পর্যন্ত রিক্সাওয়ালা, টমটম চালক, শ্রমিক, ভ্যান চালক, ভিক্ষুক, কিটকট ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণীর মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন জেলা প্রশাসক।

এর আগে সদরের ঝিলংজা পূর্ব লাহার পাড়ায় ঘরেঘরে গিয়ে নিজের হাতে ত্রাণ পৌঁছিয়ে দেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।

এ সময় তিনি বলেন, দুর্যোগ মোকাবেলায় সরকারের যথেষ্ট প্রস্তুতি রয়েছে। ত্রাণের জন্য বের হতে হবে না। আমরা ঘরে ঘরে সরকারি সাহায্য সহযোগিতা পৌঁছিয়ে দেব।

জেলা প্রশাসক বলেন, সরকারের পক্ষ থেকে আপাতত প্রতি পরিবারে ২০ কেজি করে চাল দিচ্ছি। এ প্রক্রিয়া শুরু মাত্র। ওয়ার্ডে ওয়ার্ডে সংশ্লিষ্টতা জনপ্রতিনিধিদের ত্রাণ কার্যক্রম অব্যাহত রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

পার্শ্ববর্তী কোন অসহায় দরিদ্র মানুষ কষ্টে আছে কিনা খোঁজ নিতে সংশ্লিষ্ট জনপ্রতিনিধিদের অনুরোধ করেন জেলা প্রশাসক।

একই দিন হোটেল মোটেল জোনে (জাম্বুর মোড়) ফায়ার সার্ভিসের সহায়তায় জীবাণুনাশক পানি ছিটানোর কার্যক্রম শুরু করেন জেলা প্রশাসক।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোহাম্মদ মাহবুব আলম, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহরিয়ার মুক্তার, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ, ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চট্টগ্রামের পরিবেশ রক্ষায় শক্তিশালী কমিশন গঠন করার প্রস্তাব -এমএএফ’র সেমিনারে

  প্রেস বিজ্ঞপ্তি : প্রাকৃতিক সৌন্দর্য, আন্দোলন সংগ্রাম ও রাজনৈতিক সম্প্রীতির চারণভূমি চট্টগ্রাম। নানা কারণে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/