সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / আলীকদমে তীব্র পানি সংকট এলাকায় সেনাবাহিনীর বিশুদ্ধ পানি বিতরণ

আলীকদমে তীব্র পানি সংকট এলাকায় সেনাবাহিনীর বিশুদ্ধ পানি বিতরণ

মোহাম্মদ রফিকুল ইসলাম; লিমা-আলীকদম :

পার্বত্য জেলা বান্দরবানের আলীকদম উপজেলার বিভিন্ন এলাকায় গ্রীষ্মের প্রচন্ড তাপদাহ ও অতিরিক্ত খরা অনাবৃষ্টির ফলে পানির উৎস গুলো শুকিয়ে তীব্র পানি সংকট তৈরি হয়েছে। বিষয়টি আলীকদম ভারপ্রাপ্ত সেনা জোন কমান্ডারের দৃষ্টিগোচর হলে অত্যান্ত গুরুত্বের সাথে বিবেচনা করে সংকটপন্ন এলাকা সমূহে খুব দ্রুত পানি বিতরণের উদ্যোগ নেয়।


আলীকদম সেনা জোনের উদ্যোগে গত ১৪ এপ্রিল ও আজ ১৫ এপ্রিল উপজেলার বেশ কয়েকটি পয়েন্টে পানি বিতরণ করা হয়। পানি বিতরণের দায়িত্বে থাকা সার্জেন্ট মোঃ আলমগীর বলেন, প্রাকৃতিকভাবে বৃষ্টি বা পানির বন্দোবস্ত না হওয়া পর্যন্ত এই সেবা অব্যাহত থাকবে।

জানা যায়, গত মাসব্যাপী গ্রীষ্মের প্রচন্ড তাপদাহ ও অতিরিক্ত খরা অনাবৃষ্টির ফলে আলীকদম উপজেলা ১নং সদর ইউনিয়নের ৩ ও ৫নং ওয়ার্ডের পূর্ব পালং পাড়া, আমতলী পাড়া, দক্ষিণ পূর্ব পালং পাড়া এলাকা সমূহে প্রচন্ড খাবারের বিশুদ্ধ পানির সংকট দেখা দেয়। এতে করে উপজেলার বেশ কয়েকটি জনবসতি এলাকায় কিছুদিন যাবৎ বিশুদ্ধ খাবার পানির তীব্র সংকট পরে।


এদিকে গ্রীষ্মের তীব্র তাপদাহের কারণে লামা ও আলীকদম উপজেলায় পাহাড়ি নদী, খাল, ঝিরি, ছড়া গুলো শুকিয়ে গিয়ে দুর্গম এলাকা গুলোতে পানির কষ্ট দেখা দিয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/