সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁও ইউপি সচিব সৈয়দ আলমের বিদায়ী অনুষ্ঠান সম্পন্ন 

ঈদগাঁও ইউপি সচিব সৈয়দ আলমের বিদায়ী অনুষ্ঠান সম্পন্ন 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :
অশ্রুসিক্ত নয়নে আনুষ্ঠানিকভাবে বিদায় দিলেন ঈদগাঁও ইউনিয়ন পরিষদের সচিব এস,এম সৈয়দ আলমকে। তারই অবসরজনিত বিদায় উপলক্ষে ২১ ডিসেম্বর বিকেলে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়।

ঈদগাঁও ইউনিয়ন পরিষদ উদ্যোগে এ সংবর্ধনার আয়োজন করা হয়। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের অফিসে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ছৈয়দ আলম। এতে সংবর্ধিত অতিথির বক্তব্যে বিদায়ী সচিব এসএম সৈয়দ আলম তার কর্মকালে যেকোন প্রকার ভুলত্রুটি ক্ষমার দৃষ্টি তে দেখার জন্য অনুরোধ করেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন পোকখালী ইউনিয়ন পরিষদ সচিব এম, নুরুল কাদের।

অনুষ্ঠানে মহিলা মেম্বার জন্নাতুল ফেরদৌস, ইউপি সদস্য হাফেজ জিয়াউল হক জিয়া, আব্দুল হাকিম এবং মাহমুদুল হাসান মিনার কার্যকালে পরিষদের যাবতীয় কর্মকাণ্ডে সচিবের সহযোগিতার কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। তারা যেকোন প্রকার অসৌজন্যমূলক আচরণ করে থাকলে তা পুত্র হিসেবে মার্জনা করে দেয়ার আহ্বান জানান।

সংবর্ধনায় অনুভূতি ব্যক্ত করে ঈদগাঁও ইউনিয়ন পরিষদের নবাগত সচিব (অতিরিক্ত দায়িত্ব) এস,এম জাকের হোসেন। অবসরপ্রাপ্ত সচিবদের মধ্যে বক্তব্য রাখেন ঈদগড় ইউনিয়ন পরিষদ সাবেক সচিব আলতাজ আহমদ এবং জালালাবাদ ইউনিয়ন পরিষদের প্রাক্তন সচিব মোস্তাক আহমদ। গ্রাম পুলিশদের পক্ষে বিদায়ী সচিবকে সম্মাননা স্মারক তুলে দেন নুরুল হাকিম। ইউনিয়ন পরিষদ গ্রাম আদালতের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন গ্রাম আদালত সহকারি সুভাষ চন্দ্র দে। ইউনিয়ন ডিজিটাল সেন্টারের পক্ষ থেকে সহকর্মীর স্মৃতি চারণ করতে গিয়ে কাঁদলেন ইউনিয়ন ডিজিটাল সেন্টারের সহকারী উদ্যোক্তা শর্মিষ্ঠা শর্মা।
কর্মরত সাংবাদিকদের পক্ষে বিদায় সচিবের কার্যকালের মূল্যায়ন করেন ঈদগাঁও প্রেস ক্লাব সভাপতি মোঃ রেজাউল করিম। কর্মরত সচিবদের পক্ষে সহকর্মীর বর্ণাঢ্য কর্মজীবনের নানা দিক তুলে ধরেন সদর উপজেলার খুরুশকুল ইউনিয়ন পরিষদ সচিব নুরুল কবির।
ঈদগাঁও প্রেসক্লাবের পক্ষ থেকে বিদায়ী সচিবকে সংবর্ধনা প্রদান করা হয়। এই সময় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ আলম তার বক্তব্যে বলেন, বিদায়ী সচিব তার ক্লাসমেট। তিনি চেয়ারম্যান হলেও সচিবের সাথে সব সময় তার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। পরিষদের যেকোন প্রশাসনিক কার্যক্রমে তাদের মধ্যে বোঝাপড়া ছিল। দীর্ঘ তিন বছর দায়িত্ব পালনকালে সচিবের সাথে কারো কোন ধরনের মনোমালিন্য হয়নি। যা তার পেশাগত সততা, কর্তব্যনিষ্ঠা ও এলাকার সর্বস্তরের মানুষদের প্রতি আন্তরিকতার বহিঃপ্রকাশ। সভাপতি তার বক্তব্যে বিদায়ী সচিবের অনাগত জীবন আরো সাফল্যময় হোক কামনা করে বলেন, সরকারি চাকুরির নিয়ম অনুযায়ী সচিবকে আনুষ্ঠানিক ভাবে বিদায় দেয়া হলেও তার জন্য পরিষদের দরজা সব সময় খোলা থাকবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলামপুর ইউনিয়ন পরিষদ সচিব কানুতি দে, ইসলামাবাদ ইউনিয়ন পরিষদ সচিব হরিদাশ, চৌফলদণ্ডী ইউনিয়ন পরিষদ সচিব নাসির উদ্দিন, ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদ সচিব এনামুল হক। এছাড়াও ছিলেন ইউনিয়ন পরিষদ সদস্যা নুরজাহান, খালেদা বেগম,সদস্য নুরুল হক,বজলুর রশিদ, প্রদোষ পাল (মুন্না), তৈয়ম গোলাল, মমতাজ আহমদ, ঈদগাঁও ইউনিয়ন পরিষদ দফাদার নূর মোহাম্মদ, গ্রাম পুলিশ মমতাজ আহমদ, শামসুল আলম, রাজীব দাস, শামসুল আলম, সাদেক আহমদ, ইউডিসি সহকারী আবুল কালাম। মোনাজাত পরিচালনার মাধ্যমে অনুষ্ঠান শেষ করা হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/