সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁও ঐক্য পরিবারের ঈদ পূর্ণমিলনী উৎসব সম্পন্ন

ঈদগাঁও ঐক্য পরিবারের ঈদ পূর্ণমিলনী উৎসব সম্পন্ন

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

“পৃথিবীকে গড়তে হলে সবার আগে নিজেকে গড়” শ্লোগানকে সামনে রেখে এবার সামাজিক প্লাটফর্ম ঈদগাঁও ঐক্য পরিবারের ঈদ পূর্ণমিলনী উৎসব ২০২৩ সম্পন্ন হয়।

২৪ এপ্রিল সকাল দশটায় (ঈদের দ্বিতীয় দিন) ঈদগাঁওস্থ মাতৃছায়া নিবাসে কক্সবাজার সরকারী কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক নেছারুল হকের সভাপতিত্বে ও ঐক্য পরিবারের এডমিন গণমাধ্যমকর্মী এম আবু হেনা সাগরের পরিচালনায় কোরআন তেলোয়াত করেন মহিলা মাদ্রাসা প্রধান আমিনুর রশিদ। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন- চট্টগ্রাম বিভাগের (স্বাস্থ্য) উপ পরিচালক ডাক্তার কামরুল আজাদ। উম্মুক্ত মতামত পেশ করেন- চুনতি মহিলা মাদ্রাসার সহযোগী অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ মুহসিন, কক্সবাজার সরকারী কলেজের প্রভাষক জাহাঙ্গীর আলম, পোকখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিউল আলম, গোপালগঞ্জ মাদ্রাসার মুফতি এরফান উল্লাহ জাফর, ব্যবসায়ী আনোয়ার হোসেন, ঐক্য পরিবার এডমিন রেহেনা নোমান কাজল, মহিউদ্দিন মাহী, কার্যকরী সদস্য ছৈয়দ ইসলাম সাকিব, আবদুল্লাহ মিয়াজী, রোকেয়া জান্নাত, সদস্য শেখ রাসেল, বেলাল উদ্দিন, আনাছ বিন নুর, মোর্শেদ মাহবুব, ফোরকান আহমদ, শওকত আলম, জাহেদ হাসান, জাওয়ান উদ্দিন রায়হান, শাহজাহান মনির, মো: ইউনুছ ও আবদু রহিম।

ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানের শুরুতে পরিচিতি, একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময় করা হয়। পরবর্তীতে সকলে ঐক্য পরিবারকে এগিয়ে নেওয়ার স্বার্থে মতামত পেশ করেন। এডমিন প্যানেলের পক্ষে উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করা হয়।

বক্তারা – গ্রুপভিত্তিক ঐক্য পরিবারের মহৎ ও মানবিক কাজের প্রশংসা করেন, সবাইকে গ্রুপে সক্রিয় থেকে সমাজ উন্নয়ন ও শিক্ষনীয় পোষ্ট করে অন্যকে সচেতন করার আহবান জানান। মানবিক কর্মকান্ড সমূহ চালিয়ে নেওয়ার প্রতিও গুরুত্বারোপ করা হয়।

উল্লেখ্য যে, ২০২১ সাল থেকে ঐক্য পরিবার ঈদগাঁও উপজেলাসহ পাশ্ববর্তী রামু উপজেলার বিভিন্ন হেফজখানায় ছয় শতাধিকেও বেশি কোরআন শরীফ বিতরণ করা হয়। এটি অব্যাহত রয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা সামগ্রী বিতরণ, বৃক্ষরোপন ও বিতরণ করা হয়। বৃহৎ আকারে ইফতার, দোয়া মাহফিল করা হয়। সে সাথে বার্ষিক সম্মিলনের মাধ্যমে নতুন কমসূচীর পরিকল্পনাও করা হয়।

করোনাকালীন কঠিন সময়ে অসহায়, হতদরিদ্রদের মাঝে চাল-ডাল বিতরণ, মসজিদ ভিত্তিক সাবান বিতরণ ও তিন হাজারের অধিক মাস্ক বিতরণ করে জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছে ঐক্য পরিবার।

ঈদগাঁও ও রামু উপজেলার নানা শিক্ষা প্রতিষ্ঠানে মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ প্রতিরোধসহ কোরান ও নামাজ শিক্ষা চালু করণের দাবীতে সচেতনতা সমাবেশ করে বেশ প্রসংশিত হয়েছে শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে। পাশাপাশি ঐক্য পরিবারের পক্ষে ঈদগাঁওর বিভিন্ন হাসপাতালে থ্যালাসেমিয়া (রক্ত শূন্যতা) রোগীর পরিক্ষা-নিরিক্ষার ক্ষেত্রে ডিসকাউন্ট চেয়ে আবেদনের পরিপ্রেক্ষিতে ডিসকাউন্টের সুবিধা আদায় করে নেয়া হয়। ঈদগাঁওতে কারিগরী শিক্ষা (ভোকেশনাল কোর্স) চালুর দাবীতে জেলা শিক্ষা অফিসার বরাবরে লিখিত আবেদন প্রদান করা হয়। ঈদগাঁওতে থ্যালাসেমিয়া সেন্টার বাস্তবায়নের লক্ষে থ্যালাসেমিয়া রোগীর তালিকা করা হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/