সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগাঁও ঐক্য পরিবারের ডাটাবেইজ কার্যক্রম শুরু

ঈদগাঁও ঐক্য পরিবারের ডাটাবেইজ কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

সামাজিক প্লাটফর্ম “ঈদগাঁও ঐক্য পরিবার”এর সদস্যদের এবার ডাটাবেইজের আওতায় আনা হচ্ছে। ঐক্য পরিবারকে নিবন্ধনের আওতায় আনার লক্ষে ২৪শে ফেব্রুয়ারি থেকে সক্রিয় সদস্যদের ছবিযুক্ত ডাটাবেইজ করা হচ্ছে।

সদস্যরা এতে সানন্দে তথ্যাদি দিয়ে সহযোগিতা করে যাচ্ছেন বলে জানিয়েছেন ঐক্য পরিবারের এডমিন সংবাদকর্মী এম আবু হেনা সাগর, পল্লী চিকিৎসক রেহেনা নোমান কাজল, শিক্ষক মহি উদ্দিন মাহী। দীর্ঘকাল ধরে ব্যাতিক্রমধর্মী কাজ করে বৃহত্তর এলাকা জুড়ে সুপরিচিতি লাভ করেছে ঈদগাঁও ঐক্য পরিবার নামক এই সামাজিক সংগঠনটি।

উল্লেখ্য, ২০২১সালের শুরু থেকে ঐক্য পরিবার ঈদগাঁও উপজেলাসহ পাশ্ববর্তী রামু উপজেলার বিভিন্ন হেফজখানায় কোরআন শরীফ বিতরণ অব্যাহত রেখেছে,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা সামগ্রী বিতরন, বৃক্ষরোপন ও বিতরন, শিক্ষাঙ্গনে শিক্ষার্থীদের নামাজমুখী করনে নামাজের জন্য জায়নামাজের সু-ব্যবস্থা অব্যাহত রেখেছে এবং করোনার কঠিন সময়ে অসহায়, হতদরিদ্রদের মাঝে চাল-ডাল বিতরণ, মসজিদ ভিত্তিক সাবান বিতরণ ও তিন হাজারের অধিক মাস্ক বিতরণ করে জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছেন।

তার পাশাপাশি ঐক্য পরিবারের পক্ষে ঈদগাঁওর বিভিন্ন হাসপাতালে থ্যালাসেমিয়া (রক্ত শূন্যতা) রোগীর পরিক্ষা-নিরিক্ষার ক্ষেত্রে ডিসকাউন্ট চেয়ে আবেদনের পরিপ্রেক্ষিতে ডিসকাউন্টের সুবিধা আদায় করে নেওয়া হয়েছে। ঈদগাঁওতে কারিগরী শিক্ষা (ভোকেশনাল কোর্স) চালুর দাবীতে জেলা শিক্ষা অফিসার বরাবরে লিখিত আবেদন প্রদান করা হয়েছে। পাশাপাশি ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষিকাকে অবগত করা হয়েছে। ঈদগাঁওতে থ্যালাসেমিয়া সেন্টার বাস্তবায়ন প্রচেষ্টা অব্যাহত রাখে ঐক্য পরিবার।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/