সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ঈদগড় বউঘাট-বরইচর সড়কটি চলাচল অযোগ্য : কর্তৃপক্ষ নজর দেবেন কী

ঈদগড় বউঘাট-বরইচর সড়কটি চলাচল অযোগ্য : কর্তৃপক্ষ নজর দেবেন কী

এম আবুহেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগড়ের বউঘাট-বরইচর সড়কটি বর্তমানে চলাচল অযোগ্য হয়ে পড়েছে বহুকাল ধরে। যানবাহন চলাচলতো দুরের কথা, মানুষজনও পায়ে হেঁটে যাওয়া দুরূহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। যাতে করে, জনদূর্ভোগ চরম আকার ধারন করছে।

জানা যায়, কাঁচা এ সড়কটি সংস্কারে কেউ নেই। দীর্ঘকাল ধরে অভিভাবকহীন অবস্থায় পড়ে আছে এ অযোগ্য সড়কটি। অথচ নারী-পুরুষ প্রতিনিয়ত নানা ঝুঁকি নিয়ে বহু কষ্টে যাতায়ত করে চলছে। শুধু তাই নয় স্কুল, কলেজ ও মাদ্রাসায় পড়ুয়া শিক্ষার্থীদের কষ্টের শেষ সীমা যেন ছাড়িয়ে গেছে। চলতি এ বর্ষার পানিতে গ্রামীন এ সড়কটির নানা অংশে কাদা মাটিতে কদমাক্তে ভরপুর বললেই চলে। এছাড়া বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হওয়ার পাশাপাশি ভেঙ্গে যায়। স্বাধীনতার পর থেকে এ সড়কটির তেমন কোন উন্নয়ন ঘটেনি। এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গরা এটি দিয়ে চলাচল করলেও এই অযোগ্য সড়ক সংস্কারে তেমন কোন মাথা ব্যাথা নেই বলে জানা যায়। এলাকার বিভিন্ন উৎপাদিত ফল তা বাজারে বিক্রয়ের জন্য আনতে অনেক কষ্ট পাচ্ছে চাষীরা।

স্থানীয় এক আ,লীগ নেতার মতে, রাস্তাটির মরণ দশার ফলে গ্রামের লোকজন নিদারুণ কষ্ট পাচ্ছে। দ্রুত সড়কটি সংস্কার করে এলাকাবাসীকে মুক্তি দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন তিনি। এলাকার কয়েকজনের মতে, দিনবদলের এ যুগে এ সড়কটি দ্রুত মেরামত করা প্রয়োজন বলে মত প্রকাশ করেন তারা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/