সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / উখিয়ায় সংবাদকর্মীর উপর হামলা : থানার এজাহার

উখিয়ায় সংবাদকর্মীর উপর হামলা : থানার এজাহার

Hamlaউখিয়ায় পেশাগত দায়িত্ব পালনের সময় সাবেক ভাইস চেয়ারম্যানের নেতৃত্বে একদল দুবৃত্ত সংবাদকর্মীর উপর হামলা চালিয়ে গুরুতর আহত করেছে। ১৪ জানুয়ারী বৃহস্পতিবার জালিয়াপালং ইউনিয়নের ডেইলপাড়া খেলার মাঠে এ হামলার ঘটনাটি ঘটে। উক্ত ঘটনায় উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এসএম শাহআলমকে প্রধান আসামী সহ ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৬/৭ জনের বিরুদ্ধে উখিয়া থানায় এজাহার দায়ের করা হয়েছে।

জানা যায়, ডেইলপাড়া তরুণ সমাজ কল্যাণ পরিষদ কর্তৃক আয়োজিত ডেইলপাড়া খেলার মাঠে ফাইনাল খেলার সংবাদ সংগ্রহে যায় আজকের দেশবিদেশ পত্রিকার নিজস্ব প্রতিনিধি, কক্সবাজার নিউজ ডটকম এবং কক্সভিউ ডট কম ও উখিয়া নিউজ ডটকম এর উখিয়া প্রতিনিধি ও উখিয়া প্রেসক্লাবের সদস্য রফিক মাহামুদ। খেলা শেষে পুরস্কার বিতরণের সময় উক্ত সংবাদকর্মীসহ অপরাপর সংবাদকর্মীরা ছবি তুলতে গেলে জালিয়াপালং ইউনিয়নের সোনারপাড়া গ্রামের সাগর আলীর পুত্র ছৈয়দ উল­াহ প্রকাশ কালু বাঁধা দেয়। এ সময় প্রতিবাদ করতে গেলে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এস এম শাহ আলমের নির্দেশে উক্ত ছৈয়দ উল্লাহ (২৫) সহ তার পিতা সাগর আলী (৪৮), আবুল ফজল বাবুল (৪০), নাসির (৩৮) সহ আরো অজ্ঞাতনামা ৬/৭ জন সন্ত্রাসী কায়দায় সংবাদকর্মী রফিক মাহামুদের ব্যবহৃত ডিজিটাল ক্যামেরা, মোবাইল সেট (স্যাম্পুনী- ভি৫২), মানিব্যাগ, মানিব্যাগে থাকা নগদ ৮,৭০০ টাকা সহ মূল্যবান কাগজপত্র ছিনিয়ে নেয়। এ সময় অপরাপর সংবাদকর্মীরা এসে রফিক মাহামুদকে উদ্ধার করে স্থানীয় ভাবে চিকিৎসা প্রদান করেন।

এ ব্যাপারে রফিক মাহামুদ বাদী হয়ে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এসএম শাহআলমকে প্রধান আসামী সহ ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৬/৭ জনের বিরুদ্ধে উখিয়া থানায় একটি এজাহার দায়ের করা হয়েছে বলে জানিয়েছে হামলার শিকার রফিক মাহামুদ।

এ ব্যাপারে উখিয়া থানার অফিসার ইনচার্জ জানান, সংবাদকর্মীর হামলার ঘটনায় একটি এজাহার হাতে পেয়েছি। তা নিয়মিত মামলা হিসেবে রুজুপূর্বক আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

এদিকে সংবাদ কর্মী রফিক মাহামুদের উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী। তিনি দ্রুত হামলাকারীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।-

প্রেসবিজ্ঞপ্তি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/