সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / কক্সবাজারের ইমন হত্যা মামলার প্রধান আসামী র‌্যাব’র হাতে ধরা

কক্সবাজারের ইমন হত্যা মামলার প্রধান আসামী র‌্যাব’র হাতে ধরা

নিজস্ব প্রতিনিধি :
কক্সবাজার পৌর এলাকার উত্তর টেকপাড়ার আলোচিত ইমন হত্যা মামলার এজাহারভুক্ত প্রধান আসামীকে মামলার ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করেছে র‌্যাব-১৫ এর চৌকস দল। গতকাল ২৪ জুলাই ভোর সাড়ে ৫টা দিকে টেকনাফের কচুবনিয়া এলাকা থেকে উক্ত হত্যাকান্ডের এজাহারভুক্ত প্রধান আসামী আব্দুল খান @ আব্দুল্লাহ খান (২৭)কে গ্রেফতার করে। উদ্ধার করা হয় ইমনের ব্যবহৃত মোটর সাইকেল উদ্ধার করা হয়। আসামী আব্দুল্লাহ খান কক্সবাজার পৌর এলাকার পেশকারপাড়ার খাইরুল আহমদের পুত্র।

মামলার বিবরণে জানা যায়, শহরের উত্তর টেকপাড়ার মোহাম্মদ হাসানের পুত্র ও কক্সবাজার পৌরসভার ৪ নং ওয়ার্ডের ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমন হাসান মাওলা (২৪) গত ২১ জুলাই রাত আনুমানিক ৯ টার দিকে বাঁকখালী নদীর কূল ঘেষে সিকো বরফকল পয়েন্টে মোটরসাইকেলে করে একা ঘুরতে গেলে আবদুল্লাহ খান পূর্বপরিকল্পিতভাবে কয়েকজন সহযোগীসহ ইমনের মোটরসাইকেলের গতিরোধ করে ইমনকে উপর্যুপুরি ছুরিকাঘাত করে এবং ইমনের সাথে থাকা মোটর সাইকেলটি নিয়ে আব্দুল্লাহ খান পালিয়ে যায়। এসময় পথচারীরা আহত ইমনকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজে স্থানান্তর করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত তিনটার দিকে ইমনের মৃত্যু হয়।

উল্লেখ্য যে, ইমন মৃত্যু পূর্ববর্তী সময়ে তাকে ছুরিকাঘাত করার বিষয়ে আব্দুল্লাহ খানসহ কয়েকজনের নাম উল্লেখ করে। পরবর্তীতে গত ২৪ জুলাই রাতে নিহত ইমনের পিতা বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় একটি হত্যা মামলা (নং-৫৫/৪৮) দায়ের করেন।

এদিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আব্দুল্লাহ খান উক্ত হত্যাকান্ডে তার জড়িত থাকার বিষয়টি স্বীকার করে এবং জানায় পূর্ব শত্রুতার জের ধরে সে এই হত্যাকান্ডটি সংঘটিত করে। সে আরো জানায়, শহরের বড় বাজারে ইমন পিতার ব্যবসায়িক প্রতিষ্ঠানে কয়েক মাস আগে ইমনের পিতার সাথে আব্দুল্লাহ খান ও তার সহযোগীদের বাগবিতন্ডা হয়।

এর জের ধরে ইমন ও তার সহযোগীদের সাথে আব্দুল্লাহ খান ও তার সহযোগীদের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এই মারামারির ঘটনার প্রেক্ষিতে আব্দুল্লাহ খান এর পরিবার ইমন ও তার সহযোগীদের নামে মামলা করে, যার কক্সবাজার সদর থানার এফআইআর নং-৪১/৬৭৯, ১৭ নভেম্বর ২০২১ খ্রিঃ। উক্ত মারামারির ঘটনার প্রতিশোধ নিতে আব্দুল্লাহ খান সুযোগ খুঁজতে থাকে এবং পূর্ব পরিকল্পনা অনুযায়ী গত ২১ জুলাই রাতে সে উক্ত হত্যাকান্ড সংঘটিত করে। সে আরো জানায়, উক্ত হত্যাকান্ডে আব্দুল্লাহ খান এবং তার সহযোগীরা ১ টি চাপাতি ও ১ টি ছুরি ব্যবহার করে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

জালালাবাদে ফখরুদ্দিন ফরাজীর অটোরিক্সা নির্বাচনী জরিপে এগিয়ে

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : প্রচার প্রচারণার শেষ মুহূর্তে জালালাবাদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী (অটোরিক্সা ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/