সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / কক্সবাজারে বর্ডার গার্ড বাংলাদেশ দিবস পালন

কক্সবাজারে বর্ডার গার্ড বাংলাদেশ দিবস পালন

Rafiq - Lama 20-12-2015 (news & 6pic) f3 (2)মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :
সীমান্তের অতন্দ্র প্রহরী খ্যাত ২২০ বছরের ঐতিহ্যবাহী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জাতির গৌরব ও আস্থার প্রতীক। বিজিবি’র রয়েছে সুদীর্ঘ ও সমৃদ্ধ ইতিহাস। মহান মুক্তিযুদ্ধে এই বাহিনী’র বীরত্বপূর্ণ ভূমিকা আমাদের প্রেরণার উৎস।
তারই ধারাবাহিকতায় ২০ ডিসেম্বর যথাযথ ভাব-গাম্ভীর্য উদ্দীপনার মধ্য দিয়ে বিজিবি দিবস-২০১৫ উদ্যাপন করেছে বিজিবি কক্সবাজার। সদর দপ্তর বর্ডার গার্ড বাংলাদেশ-এর সাথে সমন্বয় রেখে বিজিবি’র সকল স্থাপনায় বিজিবি দিবস-২০১৫ পালন করে। ফজরের নামাজের পর বিশেষ দোয়ার মাধ্যমে বিজিবি দিবসের কর্মসূচী শুরু হয়। অতঃপর পতাকা উত্তোলন, সেক্টর কমান্ডার, বিজিবি কক্সবাজার কর্তৃক বিশেষ দরবার গ্রহণ, চট্টগ্রাম এলাকায় বসবাসরত বিজিবি’র খেতাব প্রাপ্ত শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়।
উক্ত সংবর্ধনা অনুষ্ঠান-এ কক্সবাজার সেক্টরের সেক্টর কমান্ডার, কক্সবাজার জেলার উর্ধ্বতন সামরিক কর্মকর্তা, জেলা প্রশাসক, কক্সবাজার, জেলা পুলিশ সুপার, কক্সবাজার এবং কক্সবাজার জেলার প্রশাসনের বিশিষ্ট কর্মকর্তাবৃন্দ এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সদস্যগণ উপস্থিত ছিলেন।
Rafiq - Lama 20-12-2015 (news & 6pic) f3 (3) Rafiq - Lama 20-12-2015 (news & 6pic) f3 (6)বিজিবি দিবসের মূল মন্ত্রে দীক্ষিত হয়ে এ বাহিনী’র সদস্যরা সীমান্ত রক্ষার পাশাপাশি আইন-শৃঙ্খলা রক্ষায় সহায়তা এবং সরকার কর্তৃক অর্পিত দায়িত্ব তথা দেশ ও জাতির কল্যাণে নিবেদিত থাকার জন্য নতুন করে দীপ্ত শপথ গ্রহণ করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/