সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / কক্সবাজারে ১৯ ইয়াবা কারবারির সশ্রম কারাদন্ড

কক্সবাজারে ১৯ ইয়াবা কারবারির সশ্রম কারাদন্ড

দীপক শর্মা দীপু; কক্সভিউ :

কক্সবাজারে ১৯ ইয়াবা কারবারিকে ১০ বছর করে সশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। ২১ আগষ্ট সোমবার ১২ টায় কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: ওসমান গণি এ রায় দেন।

রাষ্ট্রের পক্ষে মামলা পরিচালনাকারি সহকারি পাবলিক প্রসিকিউটর (এপিপি) এডভোকেট মোক্তার আহমেদ জানান- ‘ইয়াবা পাচার মামলায় (এস,টি ২০১৩/১৬) ১৯ জন আসামীকে দশ বছর সশ্রম কারাদন্ড দেয়া হয়। একই সাথে ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৩ মাস কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। আসামীরা সবাই কারাগারে রয়েছে।

তিনি আরো জানান- ২০১৬ সালের ১৯ এপ্রিল অভিযোগ দাখিল করেন মামলার বাদি কোষ্টগার্ডের পেটি অফিসার (কমিউনিকেশন) এম. এ তাহের। আর মামলা বিচার কার্য শুরু হয় ২০১৬ সালের ২৮ সেপ্টেম্বর। এ মামলায় ৯ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। দীর্ঘ শুনানি শেষে ২১ আগষ্ট আদালত মামলাটির রায় দিয়েছেন।

এ মামলার দন্ডপ্রাপ্ত আসামীরা হচ্ছে টেকনাফের উত্তর লম্বরী পাড়ার শামসুল আলম প্রকাশ কালা বাম্বু, জাহেদ হোসেন, ওসিউল্লাহ, আয়ুব আলী, আজিজুল হক, রফিকুল আলম, মকবুল আহমদ, খায়রুল আমিন, ফজল করিম, মো: ইলিয়াছ, মো: আবদুল্লাহ, জাহাঙ্গীর আলম, জিয়াউর রহমান, টেকনাফের লেঙ্গুর বিল আদর্শগ্রামের আনোয়ার হোসেন, মো: রুবেল, মো: রুবেল-২, টেকনাফের মৌলবী পাড়ার রাশেদুল হক, নুরুল আলম ও টেকনাফের চান্দনী পাড়ার ইমাম হোসেন প্রকাশ নবী হোসেন।

উল্লেখ্য দন্ডিত ১ নং আসামী শামসুল আলম প্রকাশ কালা বাম্বু টেকনাফ সদর ইউনিয়ন বিএনপির সভাপতি মো: আলম মেম্বারের ছোট ভাই।

মামলার এজাহারে জানা গেছে, ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮ টায় সেন্টমার্টিনের উত্তর অংশে নৌ চ্যানেলে টেকনাফ মুখি দুইটি ট্রলারে অভিযান চালায় সেন্টমার্টিন কোষ্টগার্ড। এসময় ট্রলার দুইটি তল্লাশী করে ৪০টি ইয়াবার পুটলি থেকে ৪ লাখ পিচ ইয়াবা পাওয়া যায়। পাচারের সময় ট্রলারে থাকা ১৯ জন ইয়াবা কারবারিকে আটক করা হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Election-Sagar-22-4-24.jpeg

ঈদগাঁওতে দুইদিন ব্যাপী নির্বাচনী প্রশিক্ষণ শুরু

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন ২০২৪ উপলক্ষে দুই দিনব্যাপী ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/