সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / প্রাকৃতিক ও পরিবেশ / কক্সবাজার পৌরসভার সামনের রাস্তা চলাচল অনুপযোগী

কক্সবাজার পৌরসভার সামনের রাস্তা চলাচল অনুপযোগী

Road - Ajit Himu 11-7-16 news 3pic (1)

অজিত কুমার দাশ হিমু, কক্সভিউ :

কক্সবাজার পৌরসভা কার্যালয়ের সামনের রাস্তা ও থানার পেছনের সড়ক দিয়ে যান কিংবা জন চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। জনসাধারণের দাবি দীর্ঘদিন যাবত্ এ সড়কে কোন সংস্কার কাজ না হওয়ায় জনগুরুত্বপূর্ণ এ সড়কটি সামান্য বৃষ্টিতেই কাদা জলে একাকার।

শহরের থানার পেছন সড়কের হোটেল শুভেচ্ছার মালিক পুলক ভট্টচার্য্য বলেন, আমরা পূর্বপুরুষ হতে বসবাস করে আসছি এই এলাকায়। পাশাপাশি এখানে হোটেল ব্যবসা করছি এক যুগেরও বেশি সময় ধরে। সে থেকে এ পর্যন্ত সড়কটিতে পৌর কর্তৃপক্ষ কোন ধরনের সংস্কার কাজ করেনি বিধায় এই সড়কে এখন গাড়ীতো দূরের কথা পায়ে হাঁটাও যায় না। অথচ এই সড়কে পৌরসভার রেস্ট হাউজ, বিআইডাব্লুটি ভবন সহ রয়েছে গুরুত্বপূর্ণ স্থাপনা। এইসব ভবনে বসবাস করেন শীর্ষ কর্মকর্তারা। পাশাপাশি এই সড়কে রয়েছে আরও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ব্যবসায়িক প্রতিষ্ঠানসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বাসা-বাড়ি। এ রাস্তা দিয়ে চলাচল করেন দেশ-বিদেশ থেকে আগত পর্যটকসহ স্থানীয়রা।

এই এলাকার অধিবাসী এডভোকেট ফরিদুল আলম বলেন, রাস্তাটি সম্পূর্ণ ভেঙ্গে গর্ত ও খানাখন্দে ভরে গেছে। আমরা পৌর মেয়রের কাছে বেশ কয়েকবার গিয়েছিলাম। তিনি আমাদের শুধু আশার বাণীই শুনিয়েছে। কাজের কাজ কিছুই হয়নি। পরে আমরা নিজেদের উদ্যোগে ৩/৪ মিনি ট্রাক ইট দিয়ে গর্তভরাট করে কোন মতে চলাচল করছি। এটা খুবই দুঃখজনক। পৌরসভার কয়েক গজের ভেতরে এরকম একটি গুরুত্বপূর্ণ রাস্তা এ ধরনের ভেঙ্গে যাবে আর সেটা সংস্কার হবে না এটা হতে পারে না। আমাদের দাবি রাস্তাটি দ্রুত সংস্কার করে চলাচলের উপযোগী করা হোক।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত পৌর মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী বলেন, সড়কটি সংস্কারের টেন্ডার হয়েছে। খুব দ্রুততম সময়ে কাজ শুরু হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর কালিরছড়ায় অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে প্রার্থী হলেন নুরুল আমিন

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও ইউনিয়নের ৫নং ওয়ার্ডে অসহায় ও হত দরিদ্র মানুষের মুখে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/