সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / কবি মানিক বৈরাগীর স্টাটার্স… মাননীয় প্রধানমন্ত্রী আর পাবলিক বিশ্ববিদ্যালয় চাইনা, এবার চাই মেডিকেল বিশ্ববিদ্যালয়

কবি মানিক বৈরাগীর স্টাটার্স… মাননীয় প্রধানমন্ত্রী আর পাবলিক বিশ্ববিদ্যালয় চাইনা, এবার চাই মেডিকেল বিশ্ববিদ্যালয়

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

“বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা করানোর জন্য অপেক্ষা করছি। আরো তিনটি বিভিন্ন পরীক্ষা দিয়েছে শ্রদ্ধেয় চিকিৎসক। রিপোর্ট পেতে আগামী বুধবার পর্যন্ত অপেক্ষা করতে হবে। এক এক পরীক্ষা রিপোর্ট এক একদিন। তারপর সকল রিপোর্ট নিয়ে আবার ডাক্তার দেখানো।”

“মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা দীর্ঘসময় ক্ষমতায় আছেন আলহামদুলিল্লাহ। তাঁর সময়ে পিজি হাসপাতালটি বিশ্ববিদ্যালয়ে উন্নিত হয়েছে অভিনন্দন। এটি বাংলাদেশের একমাত্র মেডিক্যাল বিশ্ববিদ্যালয়। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধন করে যাচ্ছেন। অভিনন্দন হাসু বুবু।”

“মাননীয় প্রধানমন্ত্রীর সময়ে বাংলাদেশে যে পরিমাণ পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপিত হয়েছে তা অতীতে হয়নি। পাবলিক বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ছড়াছড়িও কম হয়নি।”

“এখন আসি যেটি বলতে চাই।
বাংলাদেশ প্রচুর রোগী ভারত, মালয়েশিয়া, সিঙ্গাপুর চিকিৎসা গ্রহণ করতে যায়, এবং চিকিৎসা বাবদ বাংলাদেশের যে পরিমাণ টাকা বিদেশে চলে যাচ্ছে অভাবনীয়।”

“আর আমাদের মতন শেখ হাসিনার দুর্দিনের রাজনৈতিক কর্মী, শেখ হাসিনাকে ক্ষমতায় বসানোর আন্দোলন সংগ্রাম করতে যেয়ে প্রতিবন্ধী হয়ে মানবেতর জীবন যাপন করছে, যাদের হারানোর জন্য প্রাণটা ছাড়া আর কিছুই নেই তাদের জন্য স্বদেশী চিকিৎসা ব্যবস্থা। কিন্তু সমস্যা হলো আমরা যারা গ্রামগঞ্জের লোক, ঢাকা এসে হোটেলে থেকে খেয়ে চিকিৎসা করানো টা যে কতো দূর্বিষহ যন্ত্রণা, যারা পিজি তে চিকিৎসা করতে আসে তারা ছাড়া আর কেউ বুঝবেনা। গ্রামের গরিব অসহায় ও আমাদের মতো রাজনৈতিক কর্মীদের বাংলাদেশে বসে বিদের থেকে উন্নত চিকিৎসার সুযোগ করে দিতে পারেন একমাত্র মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা।”

“মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে
কক্সবাজারের সুপরিচিত কবি, সাবেক ছাত্রনেতা মানিক বৈরাগীর আকুল আবেদনখানা পৌঁছাবে কিনা জানিনা। তবে লিখলে তো কোন ক্ষতি নেই। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এবার আর পাবলিক বিশ্ববিদ্যালয়, প্রাইভেট বিশ্ববিদ্যালয় গঠন ও অনুমোদন না দিয়ে অন্তত প্রাক্তন চারটি বিভাগে মধ্যে আর তিনটি মেডিক্যাল বিশ্ববিদ্যালয় স্থাপন করেন তা হলে কতো হাজার কোটি ফরেন কারেন্সি বাংলাদেশে থেকে যেতো।”

“আমাদের মতো মানুষেরা খুব কম টাকায় খুব সহজে আত্মীয়-স্বজনের বাসায় থেকে খেয়ে বিদেশের থেকে উন্নত চিকিৎসা পেতো।”

“কোটি কোটি মানুষের দেশে প্রতিদিন ঢাকা চিকিৎসা নিতে আসেন তার কোন পরিসংখ্যান আমার কাছে নেই।কিন্তু পিজিতে দৈনিক কয়েক লক্ষ রোগী চিকিৎসা নিতে আসেন।”

“এ-ই চিকিৎসা সেবা গ্রহণ করতে ভোর থেকে লাইনে দাঁড়িয়ে থাকতে হয়। কি অমানবিক। এ-ই অমানবিক দুর্ভোগ থেকে মানুষকে রেহায় দিতে হলে অন্তত আরও তিনটি মেডিক্যাল বিশ্ববিদ্যালয় স্থাপন করুন।”

“আমাদের আর সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয় দরকার নাই। এবার অন্তত চট্টগ্রাম, খুলনা, রাজশাহীতে তিনটি মেডিক্যাল বিশ্ববিদ্যালয় স্থাপন করলে দেশ জাতির মঙ্গল হয়।”

১৯শে ফেব্রুয়ারী সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্টাটার্স পোষ্ট করেন কক্সবাজারের কবি মানিক বৈরাগী।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/