সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / কুতুবদিয়ায় মাসব্যাপী বিজয় মেলার ২য় দিনে দর্শক সমাগম চোখে পড়ার মত

কুতুবদিয়ায় মাসব্যাপী বিজয় মেলার ২য় দিনে দর্শক সমাগম চোখে পড়ার মত

এম.রাসেল খাঁন জয়; কুতুবদিয়া :

বাংলাদেশের যোগাযোগ বিচ্ছিন্ন ও বিনোদন বঞ্চিত দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় এ প্রথম মহান মুক্তিযুদ্ধের বিজয়কে স্মরণ করার জন্য কুতুবদিয়া খেলোয়াড় সমিতির ২৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে সংগঠনটি মাসব্যাপী মহান মুক্তিযুদ্ধের বিজয় মেলা আয়োজন করেছেন স্থানীয় বড়ঘোপ বাজারের পশ্চিম পাশে সমুদ্র সৈকতে।

রবিবার ২৫ ডিসেম্বর মাসব্যাপী বিজয় মেলায় ২য় দিনে সরজমিনে পরিদর্শনে গেলে মেলায় উপছে পড়া দর্শকের ভীড় লক্ষ্য করা গেছে। সকাল থেকে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচরণমূলক আলোচনা সভা সংগঠনের সভাপতি আতিকুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ রশিদ বাদশার সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। মেলায় বিভিন্ন স্টলে হরেক রকম পণ্যেরবেচাকেনার পাশিপাশি দর্শকদের বাড়তি আনন্দ দিয়ে যাচ্ছে ম্যাজিকশো, গান, নৃত্য। পাশাপাশি রয়েছে লাকি কুপন লটারী। গতকাল ২য় দিনে অভিনেতা দিলীপ হোড় (ম্যারামিয়া) ও অভিনেত্রী বিজলীর অভিনয় হাজার হাজার দর্শকের মন জয় করে নেয়।

এছাড়াও ঢাকা ও চট্টগ্রামের বেতার ও টেলিভিশনের সংগীত ও নৃত্য শিল্পীরা সংগীত ও নৃত্যের মাধ্যমে দর্শকদের মন জয় করে নেয়।

এছাড়াও মেলায় সার্বক্ষনিক নিরাপত্তা জোরদারের লক্ষ্যে আইন শৃঙ্খলা বাহিনীর টহল ছিল চোখে পড়ার মত। এ ব্যাপারে মেলা আয়োজক কমিটির সভাপতি ও কুতুবদিয়া খেলোয়াড় সমিতির সভাপতি আতিকুর রহমান (আতিক) ও সাধারণ সম্পাদক মোঃ রশিদ বাদশা বলেন, কুতুবদিয়ার মানুষ আনন্দ বিনোদন থেকে বঞ্চিত। আমরা কুতুবদিয়া খেলোয়াড় সমিতির নেতৃবৃন্দ এ এলাকার মানুষের কথা চিন্তা করে এবং মহান মুক্তিযুদ্ধের বিজয়কে স্মরণ করার পাশাপাশি মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট সম্পর্কে আগামীর তরুন প্রজন্মকে অবগত করার জন্য মেলার আয়োজন করা হয়েছে। যারা বিজয়নমেলা আয়োজনের ব্যাপারে সহযোগিতা করেছে তাদেরকে আন্তরিকভাবে অভিনন্দন। ভবিষ্যত এ এরকম সহযোগিতানপেলে আরও বড় পরিসরেনমেলা আয়োজন করতে পারবো।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চট্টগ্রামের পরিবেশ রক্ষায় শক্তিশালী কমিশন গঠন করার প্রস্তাব -এমএএফ’র সেমিনারে

  প্রেস বিজ্ঞপ্তি : প্রাকৃতিক সৌন্দর্য, আন্দোলন সংগ্রাম ও রাজনৈতিক সম্প্রীতির চারণভূমি চট্টগ্রাম। নানা কারণে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/