সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / প্রাকৃতিক ও পরিবেশ / ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়ল ঈদগাঁও

ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়ল ঈদগাঁও

 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

মাঘের শুরুতে কক্সবাজারের ঈদগাঁওতে বেড়েছে শীতের দাপট। কাঁচের মত স্বচ্ছ শিশির বিন্দুগুলো ভর করেছে সবুজ প্রকৃতিতে। ভোর থেকেই ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েলো এই জনপদ।

 

ভোর থেকে সড়কগুলোতে হেড লাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা যাচ্ছে। বেলা যতই বাড়ছে কুয়াশাও যেন আড়মোড়া দিয়ে প্রকৃতির সব কিছুকে কোলের মধ্যে টেনে নিচ্ছে। তার ওপর বেড়েছে শীতের তীব্রতা। কদিন ধরে হাড় কাঁপানো শীতে কাবু হয়ে পড়ছে পথে-ঘাটে থাকা ছিন্নমূল মানুষগুলো। এবার সময়ের শুরুতে যেন শীতের দাপট।

 

অন্যদিকে দৈনিক আয়ের উপর নির্ভরশীল লোকজন সহ নিম্ম ও মধ্যবিত্ত পরিবারের মানুষরা এ শীতে কর্মক্ষেত্রে যেতে হিমশিম খেতেও চোখে পড়ে। শীত কাপড় বিক্রির যেন ধুম পড়েছে।

 

ঈদগাঁও যুব ঐক্য পরিবারের সভাপতি পল্লী চিকিৎসক রেহেনা আকতার কাজল জানান, মাঘের শুরুতে এমন কুয়াশা পড়া অনেকটা স্বাভাবিক। সাধারণত এই কুয়াশা শীত বার্তার জানান দিচ্ছে। এদিকে ঘন কুয়াশায় কৃষকরা বরাবরই বোরো বীজতলা ও চাষাবাদ করে যাচ্ছেন।

 

উপসহকারী কৃষি কর্মকর্তা শাখাওয়াত হোসেন জানান, প্রান্তিক চাষীদের মাঝে মাঠ পরিদর্শন করে ফসলকে নিরাপদ রাখতে কৃষকদের সব ধরনের পরামর্শ দেয়া হচ্ছে। এছাড়া কৃষকরা আগের চেয়ে বেশি সচেতন হয়ে উঠছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Sagar-23-4-2024.jpeg

ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশন কমিটি ঘোষণা : রিয়াজ সহ-সভাপতি মনোনীত

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :বাংলাদেশ ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশনের কমিটি ঘোষণা করা হয়েছে। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/