সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / চকরিয়ার ১২ ইউপিতে শান্তিপূর্ণ ভোট গ্রহণ সম্পন্ন

চকরিয়ার ১২ ইউপিতে শান্তিপূর্ণ ভোট গ্রহণ সম্পন্ন

 

Election - Mukul 23.04.16 news 1pic f1মুকুল কান্তি দাশ; চকরিয়া :

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ১২টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটহগ্রহণ সম্পন্ন। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতীহিনভাবে ভোটগ্রহণ চলবে। উপজেলার ১২ ইউপি নির্বাচন অবাধ, সুষ্ঠু ভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে।

সরজমিন বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে, নারী ও পুরুষ ভোটাররা শৃঙ্খলাবদ্ধভাবে লাইনে দাড়িয়ে তাদের ভোটাধিবার প্রয়োগ করছে। সকাল থেকে নারী ভোটারদের উপস্থিতি ছিল বেশী। তবে বেলা বাড়ার সাথে সাথে নারী ভোটারের পাশাপাশি পুরুষ ভোটারদেও লাইন দীর্ঘ হচ্ছে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১২টি ইউনিয়নে ১১১টি কেন্দ্রে এবার ভোটাধিকার প্রয়োগ করবে ১লাখ ৫৩ হাজার ৮৪১জন ভোটার। তারমধ্যে ৭৮ হাজার ৯৯৫জন পুরুষ ও ৭৪ হাজার ৮৪৬জন নারী ভোটার।

কক্সবাজার সদর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো.মাসুদ আলম জানান, উপজেলার ১২ ইউপি নির্বাচন অবাধ, সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে। ১জন জুড়িসিয়াল ও ৭জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলার ১১১টি ভোট কেন্দ্রে দায়িত্ব পালন করছে। পাশাপাশি পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সাড়ে ৩ হাজার সদস্য মোতায়েন রয়েছে।

অপরদিকে ভোট কেন্দ্র গুলোতে ৬জন রির্টানিং কর্মকর্তার তত্তাবধানে ভোট গ্রহনে দায়িত্ব পালন করছেন ১১০জন প্রিসাডিং কর্মকর্তা, ৪২৩জন সহকারি প্রিসাডিং কর্মকর্তা ও ৮৪৬জন পোলিং কর্মকর্তা।

তিনি আরো জানান, প্রত্যেক ভোট কেন্দ্রে একজন পুলিশ কর্মকর্তার তত্ত্বাবধানে পাঁচজন পুলিশ ও ১৭জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। এরমধ্যে চারজন সশস্ত্র আনসার। এছাড়াও নির্বাচনী এলাকায় টহলে রয়েছে ১৪০ সদস্যের ৬ প্লাটুন বিজিবি সদস্য ও র‌্যাপিট এ্যাকশন ব্যটলিয়ান (র‌্যাব)’র ৪৫জনের চারটি টিম।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চট্টগ্রামের পরিবেশ রক্ষায় শক্তিশালী কমিশন গঠন করার প্রস্তাব -এমএএফ’র সেমিনারে

  প্রেস বিজ্ঞপ্তি : প্রাকৃতিক সৌন্দর্য, আন্দোলন সংগ্রাম ও রাজনৈতিক সম্প্রীতির চারণভূমি চট্টগ্রাম। নানা কারণে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/