সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / প্রাকৃতিক ও পরিবেশ / চকরিয়ায় ঝড়ো হাওয়ায় গ্রামীণ জনপদ তছনছ : ২০ কাঁচাঘর বিধ্বস্ত বিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ

চকরিয়ায় ঝড়ো হাওয়ায় গ্রামীণ জনপদ তছনছ : ২০ কাঁচাঘর বিধ্বস্ত বিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ

Saiclone - 1

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

মাত্র পাঁচ মিনিটের মাঝারি কালবৈশাখী ঝড়ে তছনছ হয়ে গেছে কক্সবাজারের চকরিয়ায় গ্রামীণ জনপদ। সংযোগ লাইন ছিড়ে পল্লীবিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। প্রতিটি পাড়াগাঁয়ে ঘেরাবেড়াসহ গাছপালা উপড়ে গেছে। উপজেলার ১৮ ইউনিয়নে অন্তত ২০টি কাঁচা বসতঘর ভেঙ্গে গেছে। বৃহস্পতিবার দিবাগত রাত ১১টা ৩৫ থেকে ১১টা ৪০ পর্যন্ত ৫মিনিট মাঝারী মানের ঝড়ো হাওয়া বয়ে গেলে এ অবস্থা হয় চকরিয়ায়।

পল্লীবিদ্যুৎ সমিতি চকরিয়া জোনাল অফিসের ডিজিএম মোহাম্মদ আশরাফ উদ্দিন খান বলেন, বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে গাছ-বাঁশ উপড়ে ও ভেঙ্গে পড়ে ৩৩ কেভি ছাড়াও গ্রামীণ সংযোগ লাইন বিচ্ছিন্ন হয়েছে। বিশেষ করে কাকারা, হারবাং, ডুলাহাজারা, ইলিশিয়া এলাকায় তার ছেড়ায় বিদ্যুৎ সরবরাহে বিলম্ব হচ্ছে।

শুক্রবার সকাল থেকে চেষ্টা করে দুপুরে ৩৩ কেভি লাইন মেরামত করা হয়েছে। উপজেলার অভ্যন্তরীণ লাইনগুলো দ্রুত মেরামতের চেষ্টা চলছে।

খোঁজ নিয়ে জানা গেছে পৌরসভা ছাড়াও উপজেলার ১৮টি ইউনিয়নে কমবেশী ক্ষতির শিকার হয়েছে কয়েক হাজার পরিবার। খেতের পাকাধান নষ্ট হয়েছে অনেক স্থানে। পাহাড়ী গ্রামের অন্তত ২০টি কাঁচাঘর বিধ্বস্ত হয়েছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম বলেন, প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানদের বলা হয়েছে বসতঘর ক্ষতিগ্রস্ত পরিবার কর্তার নাম ছাড়াও ক্ষতির বিবরণ জানাতে। শুক্রবার বিকাল ৫টা পর্যন্ত কোন ইউনিয়ন থেকে ক্ষতির বিবরণ তালিকা উপজেলা প্রশাসনে পাঠনো হয়নি। তালিকা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Sagar-23-4-2024.jpeg

ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশন কমিটি ঘোষণা : রিয়াজ সহ-সভাপতি মনোনীত

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :বাংলাদেশ ফরেস্ট রেঞ্জার’স ওয়েলফেয়ার এসোসিয়েশনের কমিটি ঘোষণা করা হয়েছে। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/