সাম্প্রতিক....
Home / জাতীয় / চট্টগ্রামে বকেয়া মজুরির দাবিতে সড়ক অবরোধ, পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ

চট্টগ্রামে বকেয়া মজুরির দাবিতে সড়ক অবরোধ, পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ

আমিন জুট মিলের সামনে অবস্থান নিয়েছেন শ্রমিকেরা। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম নগরে চট্টগ্রাম-হাটহাজারী সড়কের আমিন জুট মিল এলাকা সকাল নয়টা থেকে অবরোধ করে রেখেছে পাটকল শ্রমিকেরা। দুই মাসের বকেয়া মজুরির দাবিতে অবরোধকারী শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

২৯ আগস্ট মঙ্গলবার ৯টা থেকে বন্দরনগরীর বায়েজিদ এলাকায় আমিন জুট মিলের সামনের সড়কে বকেয়া বেতনের দাবিতে অবস্থান নেয় শ্রমিকরা।

জানা গেছে, এখনও ওই সড়কে অবরোধ চলছে। এতে সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। সংঘর্ষে পাঁচজন শ্রমিক আহত হয়েছেন। তারা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল নয়টা থেকে আমিন জুট মিলের প্রায় তিন শত শ্রমিক রাস্তায় অবরোধ সৃষ্টি করে। তারা সড়কে টায়ার জ্বালিয়ে ও গাছের গুঁড়ি দিয়ে প্রতিবন্ধকতা তৈরি করে। এতে সড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

পুলিশের সঙ্গে অবরোধকারীরা বাগ্‌বিতণ্ডায় লিপ্ত হয়। পুলিশ সড়ক থেকে তুলে দিতে চাইলে একপর্যায়ে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেলও ছোড়ে শ্রমিকেরা।

বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, দুই মাসের বকেয়া মজুরির দাবিতে সড়ক অবরোধ করেছে শ্রমিকেরা। উত্তেজিত শ্রমিকেরা ইট পাটকেল ছুড়েছে। পুলিশ তাদের বুঝিয়ে সড়ক থেকে তুলে দেওয়ার চেষ্টা করছেন বলে জানান তিনি।

 

 

সূত্র:তাজুল ইসলাম পলাশ/priyo.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর কালিরছড়ায় অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে প্রার্থী হলেন নুরুল আমিন

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও ইউনিয়নের ৫নং ওয়ার্ডে অসহায় ও হত দরিদ্র মানুষের মুখে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/