সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নারী ও শিশু / জটিল রোগে আক্রান্ত শয়ন মল্লিককে সাহায্যের হাত বাড়ালো ইউএনও ও এমপির ব্যক্তিগত সচিব

জটিল রোগে আক্রান্ত শয়ন মল্লিককে সাহায্যের হাত বাড়ালো ইউএনও ও এমপির ব্যক্তিগত সচিব

শওকত ইসলাম; রামু :
কক্সবাজার জেলার রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের উত্তর ফতেখাঁরকুল বনিক পাড়ার অতি দরিদ্র পরিবারের সন্তান শয়ন মল্লিক। ছোটকাল থেকেই পিতা-মাতা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়া শয়ন পালিত হতে থাকে নানী সুখেদা ধরের কাছে। সংসারে অনেক টানাপোড়নের মাঝেও নানী সুখেদা ধর নাতি শয়ন মল্লিককে মানুষের মতো মানুষ করতে শিক্ষা অর্জনে ভর্তি করান কক্সবাজার সাহিত্যিকা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।দশ বছর বয়সের শয়ন মল্লিক তৃতীয় শেণীতে পড়া-লেখাকালিন সময়ে হঠাৎ চোখে জটিল রোগে আক্রান্ত হয়ে চোখে ঝাপসা দেখতে থাকে। পড়া লেখায় তার কষ্ট হচ্ছে। এ কথা তার নানী সুখেদা ধরকে জানালে তিনি কক্সবাজার ও চট্টগ্রামের বিভিন্ন চক্ষু বিশেষজ্ঞ ডাক্তারের কাছে চিকিৎসা নেয়।

সম্প্রতি চট্টগ্রামস্থ পাহাড়তলী চক্ষু হাসপাতালের চিকিৎসক শয়ন মল্লিকের চোখের অবস্থা মারাত্মক বলে জানিয়ে তাকে উন্নত চিকিৎসায় দেশের বাইরে নেয়ার পরামর্শ দেন। এখবর শুনে নানী সুখেদার চোখে জল গড়িয়ে পড়ে। অসহায় হয়ে পড়ে হতদরিদ্র পরিবারের সদস্যরা। অন্ধকার নেমে আসে তাদের পরিবারে। যেখানে নুন আনতে পানতা ফুরায়, সেখানে বিদেশে নিয়ে আদরের নাতির চিকিৎসা করানো তাদের পক্ষে কোনভাবেই সম্ভব নয়। কিন্তু চোখের সামনে একটা দশ বছরের ফুটফুটে শিশু অন্ধ হয়ে যাবে তাও মেনে নিতে পারছেনা। আবার তাদের সংসারে এমন কোন সহায় সম্পদও নাই, যা বিক্রি করে শিশুটির চোখের চিকিৎসা করাবে। এমতাবস্থায় তাঁরা বিত্তবান ও দানশীল মানুষের সহযোগিতা কামনা করছেন।

এদিকে মাননীয় সাংসদের ব্যাক্তিগত সচিব আবু বক্কর ছিদ্দিক উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করলে নির্বাহী অফিসার সাহায্যে হাত বাড়াবে বলে প্রতিশ্রুতি দেয় এবং নিজেই সরজমিনে সচিব আবু বক্কররকে সাথে নিয়ে শয়নের বাড়িতে জান খবর শুনে বুধবার (৩১জুলাই) অসহায় শয়ন মল্লিকের পাশে দাঁড়ালো রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা।

উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা জানান জটিল রোগে আক্রান্ত অসহায় শয়ন মল্লিককে জমি আছে ঘর নাই নিজ জমিতে গৃহ নির্মাণ প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ থেকে জমির কাগজ পত্র যাচাই বাছাই করে তার পরিবার কে নতুন ঘর করে দেওয়া হচ্ছে। সাইমুম সরওয়ার কমল এমপি’র ব্যক্তিগত সহকারি আবু বক্কর ছিদ্দিক, চিকিৎসায় সহায়তার হাত প্রসারিত করেন।

শয়ন মল্লিকের নানী সুখেদা ধর কক্সভিউ ডট কম’কে জানান শয়ন মল্লিক এখন আর চোখে কিছুই দেখতে পায়না। রোদে বাহির করতে ও পারিনা মাথা ও ঘাড় আস্তে আস্তে নিচু হয়ে আসতেছে নিশ্বাস ও বড় বড় হয়ে যাচ্ছে উন্নত চিকিৎসার জন্য আপনারা সাহায্যে এগিয়ে আসুন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/10/Lash-water-Rafiq-18-10-23.jpg

লামায় নদীতে নিখোঁজ অপর শিশুর লাশ উদ্ধার

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :বান্দরবানের লামায় নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে দুই শিশু ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/