সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / জেলা আইনজীবী সমিতির নির্বাচন দু’প্রতিদ্বন্দ্বী প্যানেল চুড়ান্ত : ভোট যুদ্ধ ২৭ ফেব্রুয়ারি

জেলা আইনজীবী সমিতির নির্বাচন দু’প্রতিদ্বন্দ্বী প্যানেল চুড়ান্ত : ভোট যুদ্ধ ২৭ ফেব্রুয়ারি

electionএম.বেদারুল আলম; কক্সভিউ :

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২৭ ফেব্রুয়ারি। নির্বাচনকে কেন্দ্র করে আদালত পাড়া এখন সরগরম। ১৭ ফেব্রুয়ারি আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী প্যানেল চুড়ান্ত হয়েছে। নির্বাচন কমিশনার এডভোকেট এম. শাহাজাহান তফশিল ঘোষণা করেছেন নির্বাচনের। তফশিল অনুযায়ী ২৭ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

এবার জেলা আইনজীবী সমিতির ৫৫২ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদিকে অনেক নাটকীয়তা ও চ্যালেঞ্জের পর আ’লীগ সমর্থিত প্যানেল চুড়ান্ত হয়েছে। প্রবীণ আইনজীবী জিপি মোঃ ইসহাককে সভাপতি এবং আইনজীবী সমিতির সাবেক সম্পাদক এডভোকেট আ.জ.ম মঈন উদ্দিনকে সম্পাদক করে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করেছে আওয়ামী সমর্থিত প্যানেল এ প্যানেলের অন্যান্য প্রার্থীরা হলেন সহ-সভাপতি ১ ও ২ পদে এডঃ বদিউল আলম সিকদার, এডভোকেট মোঃ জাকারিয়া, সহ সম্পাদক সাধারণ ও হিসাব পদে যথাক্রমে এডভোকেট এ.কে ফজলুল হক চৌধুরী ও এডভোকেট শুভেন্দু বিকাশ সাহা, পাঠাগার সম্পাদক পদে এডভোকেট মোঃ আবুল হোসেন, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে এডভোকেট শামসুল হক।

সদস্য পদে যথাক্রমে এডভোকেট পীযুষ কান্তি চৌধুরী, এডভোকেট আমজাদ হোসেন, এডভোকেট কফিল উদ্দিন চৌধুরী, এডভোকেট ইকবালুর রশিদ আমিন, এডভোকেট ফাহিমা আক্তার, এডভোকেট এ.কে.এম এরশাদ উল্লাহ, এডভোকেট চৌধুরী ফাহাদ বিন ফিরুজ, এডভোকেট মোঃ রাশেদ নেওয়াজ এবং এডভোকেট রফিকুল আলম।

এদিকে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী প্যানেল ও চুড়ান্ত করেছে আইনজীবীরা। জামায়াত নেতা এডভোকেট আবুল কালাম ছিদ্দিকীকে সভাপতি ও এডভোকেট তৌহিদুল আনোয়ারকে সাধারণ সম্পাদক করে এ প্যানেল চুড়ান্ত প্যানেলের অন্যান্য পদের প্রার্থীগণ হলেন সহ-সভাপতি (১) ও (২) পদে এডভোকেট এস.এম নূরুল ইসলাম ও এডভোকেট ইব্রাহিম খলিল, সহ-সাধারণ সম্পাদক সাধারণ ও হিসাব পদে এডভোকেট ছলিমুল মোস্তফা ও এডভোকেট এ.কে ফিরুজ আহমদ। পাঠাগার সম্পাদক পদে এডভোকেট মিজানুর রহমান রাশেদ, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে এডভোকেট নূরুল হুদা ইমন, সদস্য পদে যথাক্রমে এডভোকেট সব্বির আহমদ, এডভোকেট মোহাম্মদ ফরিদ উদ্দিন ফারুকী, এডভোকেট ফিরোজ আহমেদ, এডভোকেট এ.কে.এম ইলিয়াছ, এডভোকেট আবু তাহের (২), এডভোকেট আবু হুরাইরা, এডভোকেট সরওয়ার আলম এবং এডভোকেট ইমাম হোসেন।

অপরদিকে নির্বাচন উপলক্ষে ভোটাররা ইতোমধ্যে নানা হিসেব নিকেষ কষতে শুরু করেছেন আইনজীবী এস এম রিদুয়ান ছিদ্দিকী বলেন- এবার ভোটাররা স্বচ্ছ, পরিচ্ছন্ন এবং ন্যায় পরায়ন প্রার্থীদের প্রাধান্য দেবেন। আইনজীবী এবং সমিতির স্বার্থ রক্ষা বিপদে-আপদে কাছে পায় এমন প্রার্থীদের প্রাধান্য দেবে ভোটাররা এমত দেন উক্ত আইনজীবী। শেষ পর্যন্ত কারা আইনজীবীদের নেতৃত্বে আসবেন সেজন্য ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/