সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / জ্বালানী তেলের দাম বাড়ায় ঈদগাঁওতে যানবাহনের ভাড়াও বৃদ্ধি

জ্বালানী তেলের দাম বাড়ায় ঈদগাঁওতে যানবাহনের ভাড়াও বৃদ্ধি

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/11/Oil-.jpg?resize=540%2C284&ssl=1

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়িয়েছে সরকার। আজ বৃহস্পতিবার (৪ নভেম্বর) থেকেই কার্যকর হচ্ছে ডিজেল ও কেরোসিনের নতুন দাম। এতে করে পরিবহন ও কৃষি ব্যয় বাড়ার পাশাপাশি সাধারণ মানুষের আয়ের ওপরও এর ব্যাপক প্রভাব পড়েছে।

ডিজেল ও কেরোসিনের মূল্য প্রতি লিটারে ভোক্তা পর্যায়ে ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকায় নির্ধারণ করা হয়েছে এবং এটি বুধবার রাত ১২টা থেকে জ্বালানি তেলের নতুন দাম কার্যকর হয়। বাংলাদেশের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ফলে কক্সবাজার ঈদগাঁওতে যানবাহনের ভাড়াও বৃদ্ধি করা হয়েছে। ডিজেলের দাম বাড়ার খবরে পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ করে ঈদগাঁও হতে কক্সবাজারমুখী যাত্রীবাহী যানবাহনে হঠাৎ করে ৩০ টাকা ভাড়ার পরিবর্তে ৪০ টাকা করে নিচ্ছে। জনপ্রতি ১০ টাকা ভাড়া বৃদ্ধির বিষয়টি জানান যাত্রী সাধারণ।

কয়েকজন যাত্রীর সাথে কথা হলে তারা জানান, ঈদগাঁও থেকে কক্সবাজার গাড়ী ভাড়া দশ টাকা করে বাড়িয়ে নিচ্ছেন। গাড়ীতে উঠার আগেই ৪০ টাকা ভাড়ার বিষয়টি যাত্রীদের কাছে জানিয়ে দিচ্ছেন হেলপারগণ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মাহিন্দ্রা চালক হতাশ কন্ঠে জানান, ৬৫ টাকার তেল ৮০ টাকায় বিক্রি। এমন খবরে হতাশ হয়ে পড়েছে তিনি। একলাফে ১৫ টাকা বৃদ্ধি। অতিরিক্ত হারে বাড়ার বিষয়টিই এই প্রথম।

প্রসঙ্গত, গতকাল বুধবার (৩ নভেম্বর) রাত ১০টায় পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ডিজেল ও কেরোসিনের মূল্য প্রতি লিটার ভোক্তা পর্যায়ে ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা করেছে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/