সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / টেকনাফ টেলিফোন অফিসের বেহাল দশায় পরিণত : টেলিফোনের লাইন আছে সংযোগ নেই

টেকনাফ টেলিফোন অফিসের বেহাল দশায় পরিণত : টেলিফোনের লাইন আছে সংযোগ নেই

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

সীমান্ত উপজেলা টেকনাফের টেলিফোন অফিস বিভিন্ন সমস্যা জর্জরিত। অফিসও আছে, কর্মকর্তাও আছে কিন্তু তাদের কোন দক্ষতা নেই। এদিকে উপজেলা ও পৌর শহরের গুরুত্বপূর্ণ সরকারী বিভিন্ন অফিস, ব্যাংক ও ব্যবসা প্রতিষ্ঠানে বছরের পর বছর ধরে সরকারী টেলিফোনের সংযোগে দেখা দিয়েছে বেহাল দশা। অনেক টেলিফোনে লাইন আছে, তবে সংযোগ পাওয়া যায় না। কারন এই উপজেলার টি এন টি অফিসের কর্তব্যরত কর্মকর্তা কর্মচারীরা চলে তাদের নিজস্ব গতিতে। টেলিফোনের সংযোগ থাকুক আর নাই থাকুক এই নিয়ে তাদের কোন মাথা ব্যথা নেই।

বিভিন্ন সুত্রে খবর নিয়ে আরো জানা যায়, টেকনাফ পৌর শহরে এমন কিছু গুরুত্ব পুর্ণ সরকারী অফিস আছে টেলিফোনের লাইন আছে কিন্তু এই টেলিফোন থেকে কোন প্রকার সংযোগ পাওয়া যায়না। দিন বদলের পালা নিয়ে বাংলাদেশ এখন ডিজিটাল নেটওয়ার্কের আওয়াতায় আসলেও সরকার টিএনটি ব্যবস্থা চালু রাখার জন্য প্রতিবছর এই খাতে লক্ষ লক্ষ টাকা ব্যয় করে যাচ্ছে। দেশের  প্রতিটি উপজেলায় বাংলাদেশ টিএনটি টি এন টি বোর্ড ও টেলি যোগাযোগের আওয়াতায় দায়িত্বে আছে শত শত কর্মকর্তা ও কর্মচারীরা। সেই ধারাবাহিকতায় টেকনাফ উপজেলার সরকারী টেলিফোনের সুরক্ষা ও সংযোগ ব্যবস্থা ঠিক রাখার জন্য যাদেরকে দায়িত্ব দেওয়া হয়েছে তাদের তেমন কোন অভিজ্ঞতা নেই। তার কারনে বছরের পর বছর টেকনাফ উপজেলার বেশীর টেলিফোনের লাইন আছে, কিন্তু সংযোগ থাকে না।

১২ জানুয়ারী সকালে টেকনাফ পৌরসভার ৪নং ওয়ার্ড এলাকায় প্রধান সড়কের পাশে টিএনটি লাইনের বেহাল দশার সেই রকম একটি চিত্র চোখে ধরা পড়ে। কাছে গিয়ে দেখা যায় কক্সবাজার জেলার টি এন টি বোর্ডের একজন টেকনিশিয়ান তার নাম প্রদীপ কুমার, উখিয়া উপজেলার দায়িত্বে আছেন তিনি। তার সাথে কথা বলে জানা যায়, দীর্ঘ কয়েক মাস ধরে টেকনাফ উপজেলা ও পৌর শহরের বেশ কয়েকটি গুরুত্বপুর্ণ সরকারী অফিসের টেলিফোনের কোন সংযোগ পাওয়া যাচ্ছে না। তার পাশাপাশি অনেক টেলিফোনের সংযোগ বিচ্ছিন্ন রয়েছে বহু দিন ধরে। সেই সংযোগ গুলো পুনরায় চালু করার জন্য তাকে উখিয়া থেকে এখানে পাঠানো হয়েছে।

তিনি আক্ষেপ প্রকাশ আরো বলেন, এখানে যারা দায়িত্বে আছে তাদের এই সংযোগটি ঠিক করার জন্য কোন ধরনের অভিজ্ঞতা বা দক্ষতা নেই।

এব্যাপারে টেকনাফের সচেতন মহলের অভিমত, যে সমস্ত অদক্ষ টি এন টি কর্মকর্তা ও কর্মচারী বছরের পর বছর ধরে সরকারী বেতন ভাতা খেয়ে কোন কাজ না করে টেকনাফে রয়েছে। তাদেরকে অতি শীঘ্রই অত্র এলাকা থেকে বদলী করে দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ন কর্মকর্তা, কর্মচারী নিয়োগ দিতে হবে। তানাহলে এই ভাবে প্রতিনিয়ত দুর্ভোগ আর যন্ত্রনার শিকার হবে সরকারী টেলিফোন ব্যবহার কারীরা। এইভাবে চলতে থাকলে টেলিফোনের লাইন থাকবে তবে সংযোগ থাকবেনা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/