সাম্প্রতিক....
Home / জাতীয় / দেশে করোনায় মৃত্যু বেড়েছে, কমেছে আক্রান্ত

দেশে করোনায় মৃত্যু বেড়েছে, কমেছে আক্রান্ত

বিশ্বের দেশে দেশে তাণ্ডব অব্যাহত রেখেছে মহামারি করোনাভাইরাস। বাংলাদেশেও প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুর তালিকায় যুক্ত হচ্ছে নতুন নতুন নাম। দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৪৮৭ জনের দেহে। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ৫৭ হাজার ৬০০ জন। এছাড়া আক্রান্তদের মধ্যে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৩৯৯ জন।

রোববার (৯ আগস্ট) দুপুরে করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, এ সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬৬ জন। মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৩৭০ জন।

এর একদিন আগে শনিবার (৮ আগস্ট) দেশে করোনাভাইরাস শনাক্ত হয় আরও ২ হাজার ৬১১ জনের দেহে। এছাড়া আক্রান্তদের মধ্যে আরও ৩২ জনের মৃত্যু হয়।

এদিকে রোববার (৯ আগস্ট) সকাল ৯টায় করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৫ হাজার ৬১১ জনের প্রাণ কেড়ে নিয়েছে এ ভাইরাস। এ নিয়ে বিশ্বব্যাপী মোট প্রাণ হারিয়েছেন ৭ লাখ ২৯ হাজার ৫৯১ জন। এ সময়ে আক্রান্ত হয়েছেন আরও ২ লাখ ৬২ হাজার ৫২৪ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৮ লাখ ৫ হাজার ২৯২ জন। এছাড়া মোট সুস্থ হয়েছেন ১২ কোটি ৭ লাখ ২১ হাজার ৮৫০ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

আরো পড়ুন: ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত ভারতে, বিশ্বে মৃত্যু ৫৬১১

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

এক নজরে

৯ আগস্ট (রোববার) এর আপডেট (গত ২৪ ঘণ্টায়) শনাক্ত হয়েছেন ২৪৮৭, মোট শনাক্ত ২৫৭৬০০, মৃত্যু ৩৪, মোট মৃত্যু ৩৩৯৯, সুস্থ হয়েছেন ১৭৬৬, মোট সুস্থ হয়েছেন ১৪৮৩৭০, পরীক্ষা করেছেন ১০৭৫৯, মোট পরীক্ষার সংখ্যা ১২৬০৩১৯।

 

সূত্র: somoynews.tv – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চলতি বছরের ফিতরা কত, জানাল ইসলামিক ফাউন্ডেশন https://coxview.com/islam-zakat-2/

চলতি বছরের ফিতরা কত, জানাল ইসলামিক ফাউন্ডেশন

  অনলাইন ডেস্ক :এ বছর দেশে ফিতরার হার জনপ্রতি সর্বনিম্ন ১১৫ টাকা ও সর্বোচ্চ ২ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/