সাম্প্রতিক....
Home / জাতীয় / দেশে করোনা আক্রান্ত বেড়েছে, মৃত্যু বেড়ে ২৪৫৭

দেশে করোনা আক্রান্ত বেড়েছে, মৃত্যু বেড়ে ২৪৫৭

মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৫৩৩ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ১ লাখ ৯৩ হাজার ৫৯০ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৩৩ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৪৫৭ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৯৬ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৫ হাজার ২৩ জন।

বুধবার (১৫ জুলাই) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ২ টি নমুনা পরীক্ষা করা হয়। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৫৩৩ জনের দেহে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ৯৩ হাজার ৫৯০ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৩ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২ হাজার ৪৫৭ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯৬ জন করোনা রোগী। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৫ হাজার ২৩ জন।

এর আগে মঙ্গলবার (১৪ জুলাই) একদিনে ৩ হাজার ১৬৩ জন করোনা রোগী শনাক্ত এবং ৩৩ জনের মৃত্যু হয়। এছাড়া ৪ হাজার ৯১০ জন করোনা রোগী সুস্থ হন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

এদিকে পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, বুধবার (১৫ জুলাই) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৩৪ লাখ ৭১ হাজার ৮৬২ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৮১ হাজার ৫৬১ জনের। অপরদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৮ লাখ ৬৬ হাজার ২৬৫ জন।

এক নজরে

১৫ জুলাই (বুধবার) এর আপডেট (গত ২৪ ঘণ্টায়) শনাক্ত হয়েছেন ৩৫৩৩, মোট শনাক্ত ১৯৩৫৯০, মৃত্যু ৩৩, মোট মৃত্যু ২৪৫৭, সুস্থ হয়েছেন ১৭৯৬, মোট সুস্থ হয়েছেন ১০৫০২৩, পরীক্ষা করেছেন ১৪০০২, মোট পরীক্ষা করেছেন ৯৮০৪০২।

 

সূত্র: somoynews.tv – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

http://coxview.com/wp-content/uploads/2022/01/Supreme-Court-.jpg

রমজানে স্কুল খোলা থাকবে

অনলাইন ডেস্ক :রমজান মাসের প্রথম ১৫ দিন মাধ্যমিক বিদ্যালয় এবং প্রথম ১০ দিন প্রাথমিক বিদ্যালয় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/